চট্টগ্রামে নালায় তলিয়ে যাওয়া শিশুর মরদেহ ১৭ ঘণ্টা পর উদ্ধার

চট্টগ্রামে নালায় পড়ে নিখোঁজ থাকা দেড় বছর বয়সী শিশু ইয়াছিন আরাফাতের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৮ আগস্ট) সকালে উত্তর আগ্রাবাদ রঙ্গীপাড়া এলাকায় নিখোঁজের ১৭ ঘণ্টা পর মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের সদস্যরা।

এর আগে রোববার (২৭ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে রঙ্গীপাড়ার কেএম হাশেম টাওয়ার এলাকার নালায় ডুবে শিশুটি নিখোঁজ হয়। শিশুটির বাবার নাম সাদ্দাম হোসেন। স্থানীয়দের ভাষ্য হচ্ছে, খেলতে গিয়ে অথবা রাস্তায় হাঁটতে গিয়ে শিশুটি নালায় পড়ে গেছে।

বিষয়টি নিশ্চিত করে আগ্রাবাদ ফায়ার সার্ভিসের মোবিলাইজার কপিল উদ্দিন, গতকাল (রোববার) বিকেলে শিশু নিখোঁজের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান চালায়। আজ (সোমবার) সকালে নালা থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

নগরীর আগ্রাবাদ ফায়ার স্টেশনের অফিসার শফিকুল ইসলামও এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিকেলে ঘটনার পর খবর পেয়ে আমাদের বিশেষ ডুবুরি দল তল্লাশি শুরু করে। রাতে অভিযান স্থগিত ঘোষণা করে ফায়ার সার্ভিস। সোমবার সকালে আবারও ইয়াছিনের খোঁজে অভিযান শুরু হয়। তবে পানি নেমে যাওয়ায় সকাল ৯টার দিকে নগরীর উত্তর আগ্রাবাদের রঙ্গীপাড়া এলাকায় নালার এক কোণা থেকে ওই শিশুর মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এ সময় পাশাপাশি পুলিশ ও সিটি করপোরেশন কর্মীরাও সহযোগীতা করেন।

এর আগে, ২০২১ সালের ২৫ আগস্ট প্রবল বর্ষণে পানিবন্দি নগরীর মুরাদপুরে নালায় পড়ে তলিয়ে যান সবজি বিক্রেতা সালেহ আহমেদ। দুই বছরেও তার খোঁজ মেলেনি। একই বছরের ২৭ সেপ্টেম্বর রাতে নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ শেখ মুজিব সড়কে জেক্স মার্কেটের সামনে নালায় পড়ে নিখোঁজ হন সেহেরীন মাহবুব সাদিয়া (১৯) নামে আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের এক ছাত্রী। ৪ ঘণ্টা পর তার মরদেহ উদ্ধার হয়।

আরএম/এমএফও/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!