চট্টগ্রামে একদিনেই ২১৫ করোনা পজিটিভ, নগরেই ১৮২

চট্টগ্রামে বুধবার (২৭ মে) দিনের করোনাভাইরাস পজিটিভ শনাক্তের সংখ্যা ২০০ ছাড়িয়ে গেছে। চারটি ল্যাবে ৬০২টি নমুনা পরীক্ষায় ২১৫ জনের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে এদিনে। এর মধ্যে ১৮২ জন নগরের ও ৩৩ জন বিভিন্ন উপজেলার।

বুধবার (২৭ মে) রাত সাড়ে ১১টা নাগাদ চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জনের দেওয়া তথ্য অনুযায়ী বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে সবচেয়ে বেশি ১৩৮ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যার মধ্যে ১২৯ জন নগরের এবং ৯ জন বিভিন্ন উপজেলার। এই দিন চমেক ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছিল ২৫৯ টি।

অন্যদিকে শহরের প্রধান করোনা পরীক্ষাগার বিআইটিআইডিতে ২০৯টি নমুনা পরীক্ষায় ৩৮ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যাদের ৩৭ জনই চট্টগ্রামের, অন্যজন হাটহাজারী উপজেলার।

এছাড়া সিভাসু ল্যাবে ১০০ নমুনা পরীক্ষায় নগরের ১৬ জন ও বিভিন্ন উপজেলার ২০ জন সহ মোট ৩৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে আজ। অন্যদিকে কক্সবাজার ল্যাবে ৩৪ টি নমুনা পরীক্ষায় লোহাগাড়ার আরও ৩ জন করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

উপজেলায় শনাক্ত হওয়া ৩৩ জনের মধ্যে সবচেয়ে বেশি ১২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চন্দনাইশে। এর বাইরে হাটহাজারীরে ৮ জন, পটিয়া উপজেলায় ৪ জন, লোহাগাড়ায় ৩ জন, বোয়ালখালী, রাঙ্গুনিয়া ২ জন করে এবং সাতকানিয়া- রাউজান ১ জন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে বুধবার।

কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের পরিবারের চার সদস্যসহ ৩৮ বছর বয়সী আরও একজন পুরুষের মধ্যে করোনার জীবাণু শনাক্ত হয়েছে। রয়েছেন চট্টগ্রাম কাস্টমস হাউজের পাঁচজন কর্মকর্তাও। তাদের চারজন পুরুষ ও একজন নারী। এদের মধ্যে একজন ছাড়া বাকিদের বয়স জানা যায়নি।

চট্টগ্রামের স্থানীয় দৈনিক পূর্বকোণে নতুন করে আরও একজন আক্রান্ত হলেন। তিনি ৪২ বছর বয়সী এক ফটো সাংবাদিক। মঙ্গলবার (২৬ মে) ওই পত্রিকার বার্তা বিভাগের এক জ্যেষ্ঠ সাংবাদিকের শরীরে করোনার জীবাণু মিলেছিল।

অন্যদিকে সোমবার (২৫ মে) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান পূর্বকোণ কর্মী আরাফাত হোসেন। ৩৩ বছর বয়সী আরাফাত পূর্বকোণ লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান নিউজ ফ্রন্টের হিসাব বিভাগের কর্মী ছিলেন। তখন নেওয়া তার নমুনার রিপোর্ট পজিটিভ এসেছে বুধবার (২৭ মে)।

এআরটি/এসআর/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!