চট্টগ্রামের সবচেয়ে এনার্জি এফিশিয়েন্ট হাসপাতালে বসেছে ট্রাইটেকের প্রযুক্তি

আধুনিক চিকিৎসা প্রযুক্তি ও পরিবেশবান্ধব দৃষ্টিভঙ্গি নিয়ে চট্টগ্রামের প্রাণকেন্দ্রে যাত্রা শুরু করল নতুন প্রতিষ্ঠান—বেলভিউ হাসপাতাল। ২২২ শয্যাবিশিষ্ট আধুনিক এই হাসপাতালটি ৪৬টি বিশেষায়িত বিভাগে উচ্চমানের চিকিৎসা সেবা প্রদানের জন্য তৈরি করা হয়েছে।

ট্রাইটেক বিল্ডিং সার্ভিসেস লিমিটেডের সহযোগিতায় এখানে ১ হাজার ২০০ টন ক্ষমতার সেন্ট্রাল এয়ার কন্ডিশনিং সিস্টেম স্থাপন করা হয়েছে। এই সিস্টেমে SMARDT এর হাই এফিসিয়েন্সি ম্যাগনেটিক বেয়ারিং চিলার টেকনোলজি ব্যবহৃত হয়েছে— যা সম্পূর্ণরূপে অস্ট্রেলিয়ায় তৈরি এবং অন্যান্য চিলারের তুলনায় ৫০ ভাগ পর্যন্ত বিদ্যুৎ সাশ্রয় করতে সক্ষম।

যেহেতু হাসপাতালের বিভিন্ন বিভাগ—যেমন ল্যাব, ওষুধ সংরক্ষণাগার, আইসিইউ ইত্যাদির আলাদা আলাদা তাপমাত্রার প্রয়োজন রয়েছে, ট্রাইটেক সেই অনুযায়ী প্রয়োজনগুলো বুঝে প্রতিটি জোনে নির্দিষ্ট সেবা নিশ্চিত করেছে।

বেল ভিউ হাসপাতালে রোগীর সেবা গ্রহণে স্বাচ্ছ্যন্দের ছোঁয়া আনতে সম্পূর্ণ আর্কিটেকচারাল ও ইন্টেরিয়র ডিজাইনের কাজ করে চট্টগ্রামভিত্তিক আর্কিটেকচারাল ফার্ম ‘প্রণয়ন ডেভেলপমেন্ট সার্ভিসেস’। এর ফলে নিশ্চিত করা হয় হাসপাতালের অভ্যন্তরীণ পরিবেশে প্রাকৃতিক আলো, প্রপার ফ্রেশ এয়ার সার্কুলেশন এবং এফিশিয়েন্ট এয়ার কন্ডিশনিংয়ের যথাযথ প্রয়োগ।

ইতিপূর্বে ২০১৬ সালে রাজধানীর স্কয়ার হাসপাতালে ট্রাইটেকের স্থাপন করা ৩০০ টনের SMARDT চিলার গত ৭ বছরে প্রায় ৫ কোটি টাকার এনার্জি খরচ বাঁচিয়েছে।

এছাড়াও চট্টগ্রাম বিভাগে স্থাপতি প্রতিষ্ঠান বেস্ট ওয়েস্টার্ন এলায়েন্স হোটেল, হোটেল ওশান প্যারাডাইস, সায়মান বিচ রিসোর্ট, হোটেল কক্স টুডে, লং বিচ হোটেল, দ্য কিং অফ চিটাগাং, ফিনলে সাউথ সিটি শপিংমল, পিএইচপি ইস্পাত, জিপিএইচ স্টিল মিলসসহ আরও অনেক প্রতিষ্ঠানে সাফল্যের সাথে সেন্ট্রাল এয়ার কন্ডিশনিং সিস্টেম সরবরাহ করেছে ট্রাইটেক।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!