চট্টগ্রামের মার্কেটে এবার শিশুদের দেশী পোশাক, সাড়া ফেলেছে ‘ক্যাপগাউন’ ও ‘সারারা’

ঈদ উৎসব মানেই শিশুদের অসীম আনন্দ। তাই ঈদ এলেই আগে শিশুদের জামা কেনা চাই। শিশুদের ঘিরেই প্রতিটি ঘরে হয় ঈদের আনন্দ। শিশুদের কথা মাথায় রেখে চট্টগ্রামের ঈদ বাজার এবার সাজানো হয়েছে নানা রংয়ের ঈদ পোশাক। এবার ছেলেদের সুতি কাপড়ের পাশাপাশি মেয়ে শিশুদের বিশেষ আকর্ষণ এবার ‘ক্যাপগাউন’ আর ‘সারারা’।

চট্টগ্রামের মার্কেটে এবার শিশুদের দেশী পোশাক, সাড়া ফেলেছে ‘ক্যাপগাউন’ ও ‘সারারা’ 1

সোমবার (৪ এপ্রিল) চট্টগ্রাম নগরীর বিভিন্ন মার্কেট ও শপিং মল ঘুরে দেখা গেছে এমন চিত্র।

এবারের ঈদে গরম আবার বৃষ্টি—এ বিষয় মাথায় রেখে অনেকটাই আবহাওয়া উপযোগী রকমারি ডিজাইন নিয়ে ক্রেতা সাধারণের জন্য পোশাক বানিয়েছে বিভিন্ন বুটিকস হাউস ও নামি ব্র্যান্ডের দোকানগুলো।

বিভিন্ন মার্কেটের বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তীব্র গরমকে কেন্দ্র করে সুতি, লিনেনের মতো আরামদায়ক কাপড়ের পোশাক প্রাধান্য পাচ্ছে বেশি। মেয়েদের জন্য সুতির টুপিস, থ্রিপিস, স্কার্ট, টপ এবং ফ্রকের বড় সংগ্রহ এনেছে বিভিন্ন ফ্যাশন হাউস। তবে এবারের ঈদে মেয়েদের পোশাকের মধ্যে ‘ক্যাপগাউন’ আর ‘সারারাটাই’ চলছে বেশি। ছেলেদের জন্য রয়েছে চেক আর ডোরাকাটা হাফ হাতা শার্ট, পাঞ্জাবি ও ফতুয়া।

আলমগীর হোসেন আলো নামের একটি প্রতিষ্ঠানের ফ্যাশন ডিরেক্টর চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ঈদের দিনটার জন্য শিশুরা মুখিয়ে থাকে। শখের বসে অনেকে মডেলিংয়েও নাম লিখাচ্ছে। চট্টগ্রামের বিভিন্ন বুটিকস হাউস, প্রতিষ্ঠানও তাদের প্রোডাক্ট ছড়িয়ে দিতে আমাদের কাছে আসছে। যতগুলো প্রতিষ্ঠানের কাজ করেছি মোটামুটি সবাই দেশি পোশাককেই প্রাধান্য দিয়েছেন।

চট্টগ্রাম নগরীর নিউমার্কেট এলাকায় বাবার সঙ্গে পাঞ্জাবি কিনতে এসেছিল সাত বছরের শিশু সিয়াম। সিয়াম জানায়, ঈদে নীল রংয়ের পাঞ্জাবি কিনতে এসেছে। আর ভাইয়ের জন্য কিনবে ফতুয়া।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!