চকরিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানন্নোয়নে সনাকের মতবিনিময়সভা

চকরিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানন্নোয়নে সনাকের মতবিনিময়সভা 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: ‘শিক্ষার মানন্নোয়নের’ লক্ষ্যে সচেতন নাগরিক কমিটি (সনাক) চকরিয়ার উদ্যোগে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার উপজেলার পশ্চিম কৈয়ারবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্টিত হয়।
টিআইবি’র চকরিয়ার এরিয়া ম্যানেজার এ.জি.এম.জাহাঙ্গীর আলম পরিচালনায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন এসএমসি সদস্য জন্নাতুল বকেয়া রেখা। এতে বক্তব্য রাখেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাছিমা আকতার, সনাক সদস্য জিয়া উদ্দীন, স্বজন সদস্য ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আজিজুল হক, এসএমসি সদস্য মো. ওসমান গণি, সহকারি শিক্ষক আতাহারুল ইসলাম তুহিন ও একটিভ মাদার্স ফোরাম সদস্য শাখেরা ইয়াসমিন। এসময় এসএমসি সদস্য, বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও সনাক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় বক্তারা বলেন, বিদ্যালয়ের শিক্ষার মানন্নোয়ন হলেও সার্বিক উন্নয়নে শিক্ষা কর্তৃপক্ষের তত্বাবধানে এসএমসি, শিক্ষক, অভিভাবক, স্থানীয় নেতৃবৃন্দের অংশগ্রহণে সমন্বিত উদ্যোগ জরুরী। এসএমসিকে সক্রিয় করার পাশাপাশি, নিয়মিত এসএমসি সভা আয়োজন, অভিভাবকের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে অভিভাবক সমাবেশ আয়োজন ও শতভাগ শিক্ষার্থীর সাময়িক পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। বিদ্যালয়ের চলাচলের রাস্তা মেরামত ও মাঠ ভরাট জরুরী।
সভায় এসএমসি সভাপতি ফাতেমা জহুরা’র আকষ্মিক মৃত্যুতে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!