‘ক্ষমতার দাপট’ লকডাউন মানছে না আরশি নগর ফিউচার পার্ক, চলছে অসামাজিক কাজ

চট্টগ্রামের মিরসরাইয়ের আরশি নগর ফিউচার পার্কে রাত যাপনের নামে রাতে চলে অসামাজিক কর্মকাণ্ড। সরকার ঘোষিত লকডাউন অমান্য করে খোলা রাখা হয়েছে পার্কের সবধরণের কাজকর্ম। স্থানীয় প্রশাসন একাধিকবার সতর্ক করলেও রাজনৈতিক প্রভাব খাটিয়ে সচল রাখা হয়েছে পার্কের সব ধরণের কার্যক্রম।

আরশি নগর ফিউচার পার্কের অভ্যন্তরে বেশ কিছু কটেজ রয়েছে। যেখানে সুযোগ রাখা হয়েছে রাত্রিকালীন অবকাশ যাপনের। অভিযোগ রয়েছে এসব কটেজে রাতে অবকাশ যাপনের নামে চলে অসামাজিক কর্মকাণ্ড।

জানা গেছে, চলতি বছর ২০ মার্চ পার্কে বেড়াতে গিয়ে ১৫ বছর বয়সি এক স্কুল ছাত্রী শ্লীলতাহানির শিকার হয়েছিলেন। এ ঘটনায় স্থানীয় জোরারগঞ্জ থানায় ওই শিক্ষার্থী বাদি হয়ে একটি মামলাও দায়ের করেন। পরবর্তীতে পার্ক কর্তৃপক্ষ নিজেদের রাজনৈতিক প্রভাব খাটিয়ে এ ঘটনা দামাচাপা দেয়। থানা পুলিশও এ বিষয়ে এখনো কোনো ব্যবস্থা নেয়নি।

তবে মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার ওসি নূর হোসেন মামুন বলেন, বিষয়টি এখনো তদন্ত চলছে।

পার্কের কটেজে রাত্রি যাপনের নামে অসামাজিক কর্মকাণ্ড সম্পর্কে ওসি বলেন, এ ধরণের সুনির্দিষ্ট অভিযোগ আমরা পাইনি। পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, করোনাকালীন লকডাউন চলাকালীন আরশি নগর ফিউচার পার্ক খোলা রাখার দায়ে মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুবল চাকমা দুই দফা অভিযান চালান। অভিযানের সময় পার্কে থাকা লোকজনকে বের করে দিয়ে পার্কের মালিক নাছির উদ্দিন দিদারকে পার্কের সব ধরণের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়ে সতর্ক করলেও তিনি পার্কের সব কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ রয়েছে।

এ বিষয়ে সুবল চাকমা বলেন, আমরা দুই দফা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পার্কে অভিযান চালিয়ে পার্কে থাকা লোকজনকে বের করে দিয়ে সতর্ক করেছিলাম। এবার আইন অমান্য করলে পার্ক কর্তৃপক্ষকে জরিমানা করা হবে।

তবে আরশি নগর ফিউচার পার্কের মালিক আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন দিদার ম্যাজিষ্ট্রেট অভিযান চালানোর পার পার্ক বন্ধ রেখেছেন দাবি করলেও গত ২৫ মে এ প্রতিবেদক ১০০ টাকার প্রবেশ টিকেট কিনে পার্কে প্রবেশ করে নিশ্চিত হন এখনও পার্কের সব ধরণের কার্যক্রম সচল রাখা হয়েছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!