অনুমোদন ছাড়াই পণ্য—রয়েল বাংলা সুইট, ওভেন ফ্রেশ ও তোফা ফুডের কাঁধে জরিমানা

বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউটশনের (বিএসটিআই) লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন ও মোড়কজাত করে বাজারে বিক্রির দায়ে চট্টগ্রাম নগরীর ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বিএসটিআই ও র‌্যাব-৭’র সমন্বিত ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (১ জুন) র‌্যাবের নির্বাহী ম্যজিস্ট্রেট নাদির শাহের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়েছে।

নগরীর পতেঙ্গা থানার সী-বিচ এলাকার চরপাড়া এলাকার ওভেন ফ্রেশ নামের একটি প্রতিষ্ঠান বিএসটিআই লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন ও নিবন্ধন ছাড়া পণ্য মোড়কজাত করে বিক্রি করে আসছিল। একইসঙ্গে বিএসটিআইয়ের ভেরিফিকেশনবিহীন ওজনযন্ত্র ব্যবহার করায় দায়ে ১ লাখ টাকা, নিরাপদ খাদ্য আইন ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘনের দায়ে ১ লাখ টাকাসহ মোট ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এনায়েত বাজার বাটালি রোড এলাকায় বিএসটিআই লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন ও নিবন্ধন সনদ গ্রহণ ছাড়া মোড়কজাত করে বিক্রি করার দায়ে রয়েল বাংলা সু্ইট হাউসকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া একই এলাকার তোফা ফুড প্রোডাক্টসকে গুণতে হয়েছে ৩ লাখ টাকা জরিমানা। প্রতিষ্ঠানটিকে বিএসটিআই লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন, সনদ ছাড়া মোড়কজাত করে পণ্য বিক্রি ও বিএসটিআইয়ের ভেরিফিকেশনবিহীন ওজনযন্ত্র ব্যবহার করার দায়ে এ জরিমানা করা হয়েছে।

অভিযানের উপস্থিত ছিলেন বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার তারেক রহমান, পরিদর্শক প্রকৌশলী মো. জিল্লুর রহমান।

সিএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!