কুতুবদিয়ায় যাত্রীবাহী লঞ্চ ডুবি, নিখোঁজ ১

কক্সবাজার প্রতিনিধি ::

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় একটি যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনা ঘটেছে। তবে তীরের কাছে এ ঘটনা ঘটায় প্রায় সব যাত্রীকেই উদ্ধার করা সম্ভব হয়েছে। এখন পর্যন্ত কেবল এক কিশোরের নিখোঁজ থাকার খবর পাওয়া গেছে।

 

তবে কোস্টগার্ড, পুলিশ ও স্থানীয়রা ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত অর্ধশত যাত্রীকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিখোঁজ কেউ থাকলে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন উদ্ধারকর্মীরা।

rrrrrr

 

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলের আকবর বলি ঘাটে এ ট্রলারডুবির ঘটনা ঘটে।

 

উত্তর ধুরং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আ স ম শাহরিয়ার চৌধুরী জানিয়েছেন, আজ মঙ্গলবার সকাল ৭টায় চট্টগ্রামের ফিরিঙ্গি বাজারঘাট থেকে মো. কালু কোম্পানির এমএল উপহার নামে লঞ্চটি কুতুবদিয়ার উদ্দেশে রওনা হয়। লঞ্চে ৬০ যাত্রী ও প্রায় দেড় কোটি টাকার মালামাল ছিল। লঞ্চটি বেলা ১১টার দিকে কুতুবদিয়ার আকবর বলী ঘাটে কিছু যাত্রী নামিয়ে অন্য একটি ঘাটে যাওয়ার সময় স্রোতের তোড়ে উল্টে যায়। দ্রুত আশপাশে থাকা জেলে ও স্থানীয়রা এসে যাত্রীদের উদ্ধার করেন। কিছু সময় পর উদ্ধারকাজে যোগ দেয় কোস্টগার্ড ও নৌবাহিনী। তীরের খুব কাছে এই লঞ্চডুবির ঘটনা ঘটায় প্রায় সব যাত্রীকেই উদ্ধার করা সম্ভব হয়েছে। কেবল উত্তর ধুরং এলাকার রমিজ মিয়ার ছেলে শাকিব (১৩) নিখোঁজ রয়েছে। যাত্রীদের উদ্ধার করা সম্ভব হলেও লঞ্চে থাকা প্রায় এক কোটি টাকার ভোগ্যপণ্যসহ অন্যান্য মালামাল ডুবে গেছে বলেও জানান ইউপি চেয়ারম্যান।

 

কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অংসা থোয়াই জানান, লঞ্চডুবির খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরে উদ্ধার তৎপরতায় নৌবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা অংশ নেন। এরই মধ্যে লঞ্চটি উদ্ধার করে আবদুল মালেক শাহ ঘাটে নিয়ে যাওয়া হয়েছে বলে জানান তিনি।

 

এ এস / জি এম এম / আর এস পি :::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!