করোনা চিকিৎসায় ঢাকায়ই শেষ ভরসা এমপি মোছলেমের

পরিবারের ৯ সদস্যসহ রওয়ানা

পরিবারের ৯ সদস্যসহ করোনাভাইরাসে আক্রান্ত হওয়া কয়েক ঘন্টার মাথায় পরিবার নিয়ে ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়েছেন চট্টগ্রাম ৮ আসনের সাংসদ ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ।

শারীরিকভাবে এখন পর্যন্ত সুস্থ থাকলেও ঝুঁকি এড়াতে তাকে চট্টগ্রাম থেকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে বলে মোছলেম উদ্দিনের পারিবারিক সূত্রে জানা গেছে। সেখানে তাকে আনোয়ার খান মর্ডান মেডিকেলে ভর্তি করানোর বিষয়ে যোগাযোগ করা হচ্ছে।

বৃহস্পতিবার (১১ জুন) সকাল ১১টার দিকে লালখান বাজারের বাসা থেকে পরিবারের সদস্যদের নিয়ে সড়কপথে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা করেছেন বলে নিশ্চিত করেছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। নিজের ব্যক্তিগত গাড়িতে করেই তিনি ঢাকা যাচ্ছেন বলে জানিয়েছেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এসএম বোরহান উদ্দিন।

মোছলেম উদ্দিন আহমেদের ভাগিনা এজাজ মাহমুদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, তিনিসহ পরিবারের সকল সদস্য সুস্থ আছেন। তবে উনারতো বাইপাস সার্জারি করা। খালাম্মারও (মোছলেম উদ্দিনের স্ত্রী) অন্য অসুখ আছে। একারণে উনারা ঢাকায় আইসোলেশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সেখানে একটা বাসায় আইসোলেশনে থাকবেন সবাই। আর খালা খালুকে হাসপাতালে ভর্তির চেষ্টা করা হবে।

ঢাকায় মোছলেম উদ্দিনকে কোন হাসপাতালে নেওয়া হতে পারে এ বিষয়ে জানতে চাইলে মফিজুর রহমান বলেন, ‘কোন হাসপাতালে ভর্তি হবেন সেটি এখনও নিশ্চিত নয়। আনোয়ার খান মর্ডান হাসপাতালে যোগাযোগ করা হচ্ছে। সেখানে না পেলে অন্য হাসপাতালগুলোতে চেষ্টা করা হবে। তবে এখনও কোন হাসপাতালে ভর্তির বিষয় নিশ্চিত হয়নি।’

প্রসঙ্গত, বুধবার (১০ জুন) রাতে জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত করোনা পরীক্ষার রিপোর্টে এই প্রবীণ রাজনীতিবিদ ও তার পরিবারের সদস্যদের শরীরে করোনা শনাক্ত হওয়ার তথ্য পাওয়া গেছে। এর আগে মোছলেম উদ্দিন ও পরিবারের অন্যান্য সদস্যরা ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি সাংসদ মোছলেম উদ্দিনের সঙ্গে করোনা আক্রান্ত পরিবারের অন্যরা হলেন- তার স্ত্রী শিরিন আহমেদ (৫৮), ফারহানা ইমন (৩৬), আরিফুল ইসলাম (৩২), আবিয়াস ইসলাম (১৮), আইমান ইসলাম (১৮), নামির ইসলাম ফাহাদ (৮), কাজী শারমিন সুমি (৪৩), জেসমিন (১৫) এবং তাসলিমা (১৩)।

এ নিয়ে চট্টগ্রামের দ্বিতীয় কোন সাংসদ ও তার পরিবারে করোনাভাইরাস শনাক্ত হলো। এর আগে বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান পরিবারের ১১ সদস্যসহ করোনা আক্রান্ত হন।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!