করোনার টিকা চেয়েছে চবির ১৫ হাজার শিক্ষার্থী, তালিকা যাচ্ছে ইউজিসিতে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মাত্র ৫৫ শতাংশ শিক্ষার্থী করোনাভাইরাসের টিকার জন্য আবেদন করেছে। আবাসিক ও অনাবাসিক মিলে ২৭ হাজার ৫৫০ জন শিক্ষার্থীর মধ্যে টিকার জন্য আবেদন করেছে মাত্র ১৫ হাজার শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গেল মার্চে ইউজিসির সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আবাসিক ও অনাবাসিক সব শিক্ষার্থীকে টিকার আওতায় আনার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সে লক্ষ্যে গত ৪ মার্চ দুই দিনের সময় দিয়ে আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থীদের পৃথক দুটি অনলাইন ফরমে আবেদন করতে বলা হয়। এতে ২৭ হাজার ৫৫০ জন শিক্ষার্থীর মধ্যে টিকার জন্য আবেদন করেছে মাত্র ১৫ হাজার শিক্ষার্থী। এদের মধ্যে আবাসিক শিক্ষার্থী রয়েছে মাত্র ৪ হাজার।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আমাদের দেওয়া নির্ধারিত সময়ে ১৫ হাজার শিক্ষার্থী টিকার জন্য আবেদন করেছে। এদের মধ্যে ৪ হাজার আবাসিক শিক্ষার্থী রয়েছে। আমরা এই তালিকা ইউজিসিতে পাঠিয়ে দিয়েছি।

তিনি আরও বলেন, সরকার ও প্রধানমন্ত্রী টিকার ব্যাপারে খুব আন্তরিক। আমাদেরকে আশ্বস্ত করা হয়েছে চীন থেকে টিকা আসলেই অগ্রাধিকার ভিত্তিতে আবাসিক হলের শিক্ষার্থীদের দেয়া হবে। পরে অনাবাসিক শিক্ষার্থীদের দেওয়া হবে।

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!