কক্সবাজারে জাতীয় পরিচয়পত্র জালিয়াত চক্রের ৫ সদস্য আটক

কক্সবাজারে জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন জালিয়াত চক্রের ৫ সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজার জেলা গোয়েন্দা শাখা এ আটক অভিযান পরিচালনা করে। এ সময় জালিয়াতির বিভিন্ন ইলেকট্রনিক্স সরাঞ্জাম জব্দ করা হয়েছে।

আটককৃতরা হল শহরের তারাবনিয়ারছড়ার উকিলপাড়ার আবদুর রহিমের পুত্র মোহাম্মদ রাশেদ (২১), চকরিয়ার খুটাখালীর মেধাকচ্ছপিয়ার হারুন অর রশিদের পুত্র মোহাম্মদ ওসমান (৩৫), পাহাড়তলীর মৃত মো. ইলিয়াছের পুত্র দোকান মালিক শফিকুল ইসলাম (৪৮), পাহাড়তলী রহমানিয়া মাদ্রাসা এলাকার সৈয়দ করিমের পুত্র মোহাম্মদ ফরহাদ (২১) ও এসএম পাড়ার শামশুল হুদার পুত্র তানিস হোসেন (২০)।

এ সময় জব্দ করা হয় একটি ডেলের সিপিইউ কোর আই থ্রি, সিপিও কোর আই-৫, একটি ডিলাক্সের সিপিইউ, একটি স্যামসাং ১৫ ইঞ্চি মনিটর, একটি ক্যানন স্ক্যানার ও একটি প্রিন্টার।

ডিবি পুলিশ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে শহরের লালদিঘীর পাড়স্থ জিয়া কমপ্লেক্স নিচে এস ইন্টারন্যাশনাল ট্যুর এন্ড ট্রাভেল্স নামের দোকানে মোটা অংকের নগদ টাকায় ভূঁয়া জাতীয় পরিচয়পত্র এবং জন্ম নিবন্ধন বানিয়ে রোহিঙ্গাসহ বিভিন্ন জনকে সরবরাহ দিয়ে আসছিল। এ সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে কক্সবাজার জেলা গোয়েন্দা শাখার (ডিবি পুলিশ) ইন্সপেক্টর মানস বড়ুয়ার নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযানে বিপুল পরিমান ভূঁয়া জাতীয় পরিচয়পত্র ও জন্মনিবন্ধনসহ তৈরির সরাঞ্জাম উদ্ধার করা হয়। পাশাপাশি দোকানের মালিক শফিকুল ইসলামসহ পাঁচ জনকে আটক করা হয়।

কক্সবাজার ডিবি পুলিশের ইন্সপেক্টর মানস বড়ুয়া বলেন, ‘সম্প্রতি কক্সবাজার শহরসহ বিভিন্ন এলাকার বেশ কয়েকটি জালিয়াত চক্র মোটা অংকের অর্থের বিনিময়ে জাতীয় রোহিঙ্গাদের পরিচয়পত্র, জন্মনিবন্ধনসহ নানা কাগজপত্র বানিয়ে দিয়েছে। যা দেশ ও দশের জন্য খুবই ক্ষতিকর। এ জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র তৈরির চক্রের বিরুদ্ধে অভিযান চালিয়ে এ চক্রের পাঁচ সদস্যকে আটক করা হয়। পাশাপাশি জব্দ করা হয় নানা সরাঞ্জাম।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!