কক্সবাজারের হোটেল মালিক আমেরিকা থেকে এসে করোনা কোয়ারেন্টাইনে!

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে দেশে এসে কক্সবাজারে নিজের পাঁচ তারকা হোটেলে কোয়ারেন্টাইনে ‘বন্দি’ হলেন এক হোটেল মালিক। তিনি দীর্ঘদিন মার্কিন যুক্তরাষ্ট্রে ছিলেন। দেশে আসেন গত ৫ মার্চ।

জানা গেছে, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ফিরে ঢাকার নিজ বাড়ি ওই হোটেল মালিক কক্সবাজারে চলে যান হোটেল ব্যবসা দেখাশোনা করার জন্য। কিন্তু শরীরে অসঙ্গতি ধরা পড়ায় তিনি একপর্যায়ে কক্সবাজারের এক চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করেন। পরিস্থিতি অস্বাভাবিক মনে হওয়ায় ডাক্তার তাকে ‘কোয়ারেন্টাইনে’ যাওয়ার পরামর্শ দেন। এরপর গত ১০ মার্চ থেকে নিজ হোটেলেই ‘কোয়ারেন্টাইনে’ রয়েছেন তিনি। পরে স্বাস্থ্য প্রশাসন তার ব্যাপারে অবহিত হয়। আগামী ১৪ দিন তাকে হোটেলের কক্ষে পর্যবেক্ষণে থাকতে হবে।

স্বাস্থ্য প্রশাসনের একটি সূত্র জানিয়েছে, ওই হোটেল মালিকের সংস্পর্শে যারা এসেছেন, তাদেরও ‘কোয়ারেন্টাইনে’ নিয়ে যাওয়া হয়েছে। তাদের সকলের রক্তের নমুনা পরীক্ষার জন্য ঢাকার রোগ তত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে পাঠানো হয়েছে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ওই হোটেল মালিক এখন সুস্থ হচ্ছেন ধীরে ধীরে। তবে কারও সঙ্গে তাকে দেখা ও মেলামেশা করতে দেওয়া হচ্ছে না।’

এএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!