এস আলমের চেয়ারম্যান সেজে প্রতারণা, মিরসরাইয়ে দুজন ধরা

চট্টগ্রামের মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইলে এস আলম গ্রুপের চেয়ারম্যান পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। সোমবার (১৩ এপ্রিল) রাত ১১টায় ঢাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হল বগুড়া জেলার কাহালু উপজেলার মো. সেলিম রেজা মন্ডল (৫০) ও ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার মো. বাবু (২৮)।

জানা গেছে, গত রোববার বিকেলে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের কাছে ফোনে এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ পরিচয় দিয়ে মিরসরাইয়ে ৫০ টন চাউল ত্রাণ দিতে চান বলে জানান একব্যক্তি। কারণ হিসেবে চট্টগ্রামে চালের কিছুটা সংকট এবং মিরসরাইয়ে ওই চাল বিতরনের কথা জানায় সে। পরে স্থানীয় কোনো চাল ব্যবসায়ীর নম্বর চান ওই ব্যক্তি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বিষয়ে সহযোগিতা করা যায় কিনা জানার জন্য স্থানীয় সাংবাদিক শারফুদ্দীন কাশ্মীরকে ফোন করেন। পরে শারফুদ্দীন ওই প্রতারকের সঙ্গে কথা বলার জন্য তার পরিচিত চাল ব্যবসায়ী সাইফুল ইসলামকে অনুরোধ করেন। চাল ব্যবসায়ী সাইফুল ইসলাম কথিত এস আলম গ্রুপের চেয়াম্যানের সঙ্গে বললে তিনি সাইফুলের বিকাশ নম্বর চান এবং যাত্রাপথে গাড়ির অকটেন শেষ হয়ে যাওয়ার কথা বলেন। পরে এস আলম গ্রুপের চেয়ারম্যান পরিচয় দেওয়া ব্যক্তির কথা সন্দেহ হলে চাল ব্যবসায়ী সাইফুল বিষয়টি স্থানীয় সাংবাদিক শারফুদ্দীনকে অবহিত করেন।

পরে এস আলম গ্রুপের চেয়ারম্যান পরিচয়দানকারী ব্যক্তির নম্বর ক্রসচেক করে প্রতারণার বিষয়টি ধরা পড়ে।

মিরসরাইয়ের উপজেলার নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বিষয়টি জানিয়ে মিরসরাই থানায় একটি জিডি করেছেন। তিনি সকলকে সজাগ থাকার অনুরোধ জানিয়েছেন। এর পর থেকে ওই নম্বরটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, এ ব্যাপারে মিরসরাই থানায় মামলা হয়েছে। যারা এ ধরনের প্রতারণার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মজিবুর রহমান বলেন, একটা চিটিং চক্র এস আলম গ্রুপের চেয়ারম্যান পরিচয় দিয়ে ত্রাণ কেনার জন্য স্থানীয় কিছু ডিলারের মোবাইল নম্বর চেয়ে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন দেয়। এ ঘটনায় মিরসরাই থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। ইতোমধ্যেই দুই জনকে আটক করা হয়েছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!