এআইজি পরিচয়ে ওসিকে ফোন, তদবির করতে গিয়ে গ্রেপ্তার যুবক

পুলিশের এআইজি পরিচয়ে থানায় এক হত্যা মামলার আসামির জন্য ফোনে তদবির করতে গিয়ে পলাশ শীল (৩০) নামের এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে তাকে গ্রেপ্তার করা হয়। পলাশ শিলের বাড়ি হালিশহরের নাথপাড়ায়।

জানা গেছে, হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল হকের মোবাইলে জীবন চক্রবর্তী নামের এক আসামির তদবিরের জন্য ফোন করে পলাশ শিল। এতে পুলিশের সন্দেহ হলে ফোর্স পাঠিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল হক। তিনি বলেন, গত ২১ এপ্রিল হালিশহরের ফইল্লাতলীর একটি পরিত্যাক্ত বাড়ি থেকে অজ্ঞাত এক পোড়া লাশ উদ্ধার করে পুলিশ। ওই ঘটনার জীবন চক্রবর্তী নামের এক আসামির জন্য তদবির করতে আমাকে পুলিশের এআইজি পরিচয় দিয়ে ফোন করে পলাশ। আমি তার তদবিরের কথা শুনে সন্দেহ হলে খুঁজ নিয়ে দেখি এটা কোনো এআইজির নম্বর নয়।

পরে পলাশকে আটকের পর জিজ্ঞাসাবাদ করলে জানা যায়, সে জীবন চক্রবর্তীকে মামলার কাজে সাহয্য করবে বলে জীবনের বাবার কাছ থেকে ৫০ হাজার টাকা নেয়। এর আগেও অনেকের সঙ্গে এ ধরনের চাঁদাবাজি করেছে জানায় জীবন। তার বিরুদ্ধে হালিশহর থানায় চাঁদাবাজির মামলা করা হয়েছে বলে জানান ওসি।

এইচটি/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!