ইপিজেডে খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো চসিক

ইপিজেডের ৩৯ নম্বর ওয়ার্ডে অবৈধ খাল দখলকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। মঙ্গলবার (১৬ জুলাই) বিকালে আকমল আলী রোডের মাট্টাল্লা খালে এ উচ্ছেদ চালানো হয়।

কাউন্সিলর জিয়াউল হক সুমন বলেন, ‘শীঘ্রই খালের সীমানা উদ্ধার করে পানি চলাচলের উপযোগী করা হবে। এলাকাবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্ত করতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। খালে ময়লা-আবর্জনা ফেললে বিশেষ শাস্তিসহ জরিমানার চিন্তা করছে চসিক কর্তৃপক্ষ। খালের ড্রেন দখল করলেই খাল পুনঃউদ্ধার কমিটির (সেনা প্রকল্প-সিডিএ) সদস্যরা কঠিন আইনী পদক্ষেপ নিবেন।’

উচ্ছেদকালে স্থানীয় বাসিন্দারা এ প্রদক্ষেপকে স্বাগত জানিয়ে বলেন, জলাবদ্ধতা নিরসনের স্বার্থে এই উদ্যোগ আরও আগে বাস্তবায়ন করার দরকার ছিল। বেপজার দেয়াল ও জালি, লোহার রড এবং পানি চলাচলের গতিবন্ধসহ খালের মাঝে বাঁশ-কাঠ, শ্লেভ বসিয়ে দোকান পরিচালনা করা এবং এলাকায় বসবাসকারীদের যত্রতত্র ময়লা আবর্জনা নিদিষ্ট স্থানে না ফেলে সরাসরি খালে ফেলার কারণে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন চসিকের পরিচ্ছন্ন কর্মকর্তা সহদেব সাহা।

উল্লেখ্য, সম্প্রতি সিমেন্ট ক্রসিং এয়ারপোর্ট রোডে রুবি সিমেন্ট কোম্পানির দেয়াল ভেঙ্গে পানি নিষ্কাসনের ব্যবস্থাসহ বন্দরটিলায় শহীদ নুরুজ্জামান খাল, নিউমুরিং খাল, ফকির মোহাম্মদ সড়কের চাঁন খালে উচ্ছেদ অভিযান চালায় চসিক। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার মাট্টাল্লা খালে অভিযান চালানো হয়।

এসকে সাগর/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!