আনোয়ারায় ১৯ কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার

চট্টগ্রামের আনোয়ার উপজেলার সত্তার মাঝিরঘাটে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক ইয়াবা ট্রাবলেট উদ্ধার করেছে চট্টগ্রাম কোস্টগার্ড পূর্ব জোন।

????????????????????????????????????

শনিবার সকালে কোস্টগার্ডের অভিযানকারী দল এই ইয়াবা উদ্ধার করে।

 

কোস্টগার্ডের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাকসুদ ইয়াবা উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত ইয়াবার সংখ্যা ৩ লাখ ৮০ হাজার পিস।

 

দুপুরে প্রেস ব্রিফিং এ কোস্টগার্ড পূর্বজোনের জোনাল কমান্ডার এম নূরুজ্জামান শেখ জানান, কোস্টগার্ডের সদস্যরা শনিবার ভোর পাঁচটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রায় ১৯ কোটি টাকা মূল্যের দুটি বস্তাভর্তি চার লাখ পিস ইয়াবা উদ্ধার করে।

 

অভিযান সম্পর্কে তিনি বলেন, তাদের কাছে আগে থেকে গোপন সংবাদ ছিল মায়ানমার থেকে বোর্টে করে ইয়াবা নিয়ে চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙরের অদূরে গভীর সমুদ্রে অপেক্ষা করছে। এসব ইয়াবা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে আনোয়ারা উপজেলার সাত্তার মাঝিরঘাটের আশপাশের এলাকায় খালাসের ব্যবস্থা করা হয়েছে।

 

ইয়াবাব পাচারের এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় কোস্ট গার্ড পূর্ব জোনের সদস্যরা। এসময় একটি সন্দেহজনক বোটকে থামার সংকেত দেওয়া হয়।  কিন্তু বোটটি না থেমে কোস্ট গার্ড এর অভিযান সম্পর্কে জানতে পেরে ২বস্তা ইয়াবা ফেলে পাচার কারীরা পালিয়ে যায়। পরে াচারকারীদের ফেলে যাওয়া দুটি বস্তার ভেতর থেকে ৩ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক প্রায় মূল্য ১৯ কোটি টাকা।

 

ইয়াবাগুলো মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

 

রিপোর্ট : সুমন কুমার দে

এ এস / জি এম এম / আর এস পি :::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!