আনোয়ারায় আগুনে পুড়ল ৮ বাড়ি, ২০ লাখ টাকার ক্ষতি

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারখাইন আগুনে ৮ বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (১ মার্চ) দুপুরে বারখাইন ইউনিয়নের কাশেম মেম্বারের বাড়িতে এ ঘটনা ঘটে। আগুনে ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

ক্ষতিগ্রস্তরা হলেন, আকতার জামান, আকতার কামাল, মোহাম্মদ তৈয়ব, মোহাম্মদ আজগর, বেস্টার উদ্দিন, গিয়াস উদ্দিন, মোহাম্মদ সাইমন ও মোহাম্মদ ইদ্রিছ।

স্থানীয়রা বলেন, দুপুরে রান্না ঘরের চুলা থেকে আগুন লেগে মুহূর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসে আনোয়ারা ফায়ার সার্ভিসের একটি ইউনিট। কিছুক্ষণ চেষ্টার পর ওই ইউনিটের দুটি মেশিন নষ্ট হয়ে যায়। মেশিন নষ্টের কারণে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে ব্যর্থ হলে স্থানীয় জনতা তাদের উপর ক্ষিপ্ত হয়ে উঠে। খবর পেয়ে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমদ ও আনোয়ারা থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে চন্দনাইশ ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে স্থানীয়দের সহায়তায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে নিশ্চিত করেছেন আনোয়ারা ফায়ার সার্ভিসের ইনচার্জ দুলাল মিত্র। তিনি বলেন, আগুন লেগে ৪টি বসতঘর পুড়ে গেছে। যান্ত্রিক ক্রটির কারণে একটু সমস্যা হয়েছিলো। এতে স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে দুটি পাইপ কেটে দেয়। আমরা চন্দনাইশ ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা দ্রুত এসে আমাদের আগুন নেভানোর কাজে সহযোগিতা করেন।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!