আইআইইউসির মুকুটে নতুন পালক, সদস্য হলো ইসলামিক ইউনিভার্সিটি লীগের

বিশ্বের প্রতিষ্ঠিত প্রায় ২০০ ইসলামী বিশ্ববিদ্যালয় নিয়ে গঠিত সংগঠন ইসলামিক ইউনিভার্সিটি লীগের কার্যকরী পরিষদের সদস্য নির্বাচিত হলো আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)।

বৃহস্পতিবার (২২ জুন) ইসলামিক ইউনিভার্সিটি লীগের প্রেসিডেন্ট ও ওয়ার্ল্ড মুসলিম লীগের সেক্রেটারি জেনারেল সৌদি বাদশাহ’র উপদেষ্টা ড. মোহাম্মদ বিন আব্দুল কারিম আল-ঈসা স্বাক্ষরিত চিঠিতে এই বিষয়টি নিশ্চিত করা হয়।

আইআইইউসি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

এই প্রসঙ্গে আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দীন নদভী বলেন, ‘২০২১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের দায়িত্ব নেওয়ার পর থেকে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সৌদি আরবসহ ইসলামী বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে দূরত্ব কমিয়ে, দ্বিপাক্ষিক সম্পর্ক ও সমঝোতা চুক্তির মাধ্যমে নতুন সম্পর্ক তৈরি করে আন্তর্জাতিক অঙ্গণে এই বিশ্ববিদ্যালয়ের মান ও গৌরব ফিরিয়ে আনতে সক্ষম হই। এই অর্জন শুধু আইআইইউসি’র নয়, সারা বাংলাদেশের।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেন, ‘ইসলামিক ইউনিভার্সিটি লীগের কার্যকরী পরিষদের সদস্য মনোনীত হওয়ার বিষয়টি আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যন প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভীর অক্লান্ত পরিশ্রমের ফসল। বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক ও কর্মকর্তাগণ এই সাফল্যের জন্য আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যানের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ।’

ইসলামিক ইউনিভার্সিটি লীগের মাধ্যমে বিশ্বের সব ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিলেবাস, পাঠদান পদ্ধতি, আন্তর্জাতিকমানের একাডেমিক কনফারেন্স, মেধাবী ছাত্রদের স্কলারশিপ, ফ্যাকাল্টি মেম্বারদের প্রশিক্ষণ সংক্রান্ত বিষয়গুলো তদারকি করা হয়।

এই তদারকি কাজ পরিচালনার জন্য একজন প্রেসিডেন্ট ও একজন জেনারেল সেক্রেটারির নেতৃত্বে ১০ জনের একটি কার্যকরী পরিষদ গঠিত হয়। পরিষদের সদর দপ্তর মিশরের কায়রোতে অবস্থিত।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের আয়োজনে ও ইসলামিক ইউনিভার্সিটি লীগের সহযোগিতায় ২০২৩ সালের অক্টোবরে ‘ইসলামিক বিশ্ববিদ্যালয় এবং সমসাময়িক চ্যালেঞ্জ’ শিরোনামে আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক সম্মেলনে ইসলামিক ইউনিভার্সিটি লীগের ২০০ সদস্য এবং আরও অন্যান্যরা অংশগ্রহণ করবেন। এছাড়া আগামী ২৩ ও ২৪ জুন ইসলামিক ইউনিভার্সিটি লীগের অফিস সেক্রেটারি ড. ওয়ালিদ আবদেল মোনেইম আল-সাঈদ ইব্রাহিম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম পরিদর্শন করবেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!