অস্ত্র ও গুলিসহ বিজিবির জালে ৪ ডাকাত সদস্য ধরা

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে দেশিয় তৈরি ৬টি অস্ত্র, ১০ রাউন্ড কার্তুজ ও অন্যান্য সরঞ্জামসহ ডাকাত দলের ৪ সদস্যকে আটক করেছে বিজিবি।

শুক্রবার (২ অক্টোবর) রাত থেকে শনিবার (৩ অক্টোবর) ভোর রাত পর্যন্ত টেকনাফের হ্নীলা ইউনিয়নের উলুচামরী গ্রামে অভিযান চালিয়ে অস্ত্রসহ তাদের আটক করা হয়। তবে বিজিবির দাবি, ডাকাতির প্রস্তুতিকালে তাদের আটক করা হয়েছে। এসময় ডাকাত চক্রের আর ৬-৭ জন পালিয়ে গেছে।

আটক ৪ ডাকাত হলো- উলুচামরি গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে নুরুল আমিন (৩২), মৃত মো. শফির ছেলে আনোয়ার হোসেন (২১), মৃত রুহুল আমিনের ছেলে জাফর আলম (৪২) ও রঙ্গিখালী গ্রামের মৃত মোজাফ্ফর আহমেদের ছেলে নজির আহম্মদ (৫০)।

বিজিবি টেকনাফের ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, গোপন সূত্রে বিজিবি জানতে পারে উলুচামরি গ্রামের একটি সংঘবদ্ধ ডাকাতদল আগ্নেয়াস্ত্রসহ ডাকাত দলের সদস্য নুরুল আমিনের বাড়িসহ ৪টি বাড়িতে অবস্থান করে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। বিজিবির একটি দল শুক্রবার রাত থেকে সেখানে অভিযান চালায় এবং বাড়িগুলো চারদিক থেকে ঘিরে রাখে। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে ৬-৭ জন ডাকাত পালিয়ে যায়। তবে টহল দল নুরুল আমিনের বাড়ি থেকে ৪ জনকে আটক করতে সক্ষম হয়।

তিনি জানান, পরে বাড়ি তল্লাশি করে দেশিয় তৈরী ৬টি এক নলা বন্দুক, ১০ রাউন্ড তাজা কার্তুজ, ৯ রাউন্ড গুলির খোসা, ৪ রাউন্ড রাইফেলের এ্যামুনেশন, ৪ রাউন্ড এলএমজি এ্যামুনেশন, ৪ রাউন্ড প্যারাসুট ফ্লেয়ার, একটি পুলিশ বেল্ট ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। আটক ডাকাত সদস্যদের থানায় সোপর্দ করে মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!