অস্ত্র উদ্ধারে শ্রেষ্ঠ পুরস্কার পেলেন বিলাইছড়ির সোহেল, মাদকে কক্সবাজারের মো. আলী

চট্টগ্রাম বিভাগে পুলিশ কর্মকর্তাদের কাজের স্বীকৃতি

এবার শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারের পুরস্কার পেয়েছেন রাঙামাটি জেলার বিলাইছড়ি থানার এসআই সোহেল আহমেদ ও শ্রেষ্ঠ মাদক উদ্ধারের পুরষ্কার পেয়েছেন কক্সবাজার জেলার গোয়েন্দা পুলিশের পরিদর্শক শেখ মোহাম্মদ আলী। চট্টগ্রাম বিভাগে পুলিশ কর্মকর্তাদের কাজের স্বীকৃতি স্বরুপ প্রতিমাসে এ পুরস্কার প্রদান করা হয়।

মঙ্গলবার (২৫ মে) চট্টগ্রাম রেঞ্জে আইনশৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা সভায় ফেব্রুয়ারি মাসে শ্রেষ্ঠ মাদক ও অস্ত্র উদ্ধারকারী পুলিশ কর্মকর্তাদের স্মারক প্রদান করেছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন।

এযাবৎকালে কক্সবাজারে সর্ববৃহৎ মাদকের চালান জব্দ করেছিল জেলার ডিবি পুলিশ। চলতি বছরের ৯ ফেব্রুয়ারি দুই দফায় অভিযানে ১৭ লাখ ৭৫ হাজার ইয়াবা ট্যাবলেট ও মাদক বিক্রির নগদ ১ কোটি ৭০ লাখ ৬৮ হাজার টাকাসহ পাঁচ জনকে হাতেনাতে আটক করে ডিবি পুলিশ। উদ্ধার হওয়া এসব মাদকের মূল্যে আনুমানিক ৫৩ কোটি টাকা।

অন্যদিকে চলতি বছরের ১৭ জানুয়ারি বিলাইছড়ির সোহেল অভিযান পরিচালনা করে ৬টি দেশীয় তৈরি বন্দুক, ১ রাউন্ড খালি কার্তুজ, ৮০ গ্রাম বিস্ফোরক দ্রব্য ও ১৯টি শিসা গুলি উদ্ধারসহ ৭ আসামিকে গ্রেপ্তার করে সাহসী অভিযান পরিচালনা করায় তাকে উক্ত সম্মাননা প্রদান করা হয়।

পুরষ্কারের বিষয়ে দুই সাহসী পুলিশ কর্মকর্তা এক সুরে জানান, ভালো কাজের যদি পুরষ্কার পাওয়া যায় তাহলে কাজ করার গতি আরো বেড়ে যায়, আজকের প্রাপ্তিটি আমাদের কাজের গতি বাড়িয়ে দিলো, আগামিতে আমরা আরো ভালো কাজ করব।

এই স্বীকৃতি নিঃসন্দেহে পুলিশ কর্মকর্তাদের ও সদস্যদের মনোবল বৃদ্ধিতে কাজ করবে বলে মনে করেন পুলিশের উর্ধতন কর্মকর্তারা।

বিএস/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!