৯ মামলায় সাজাপ্রাপ্ত আসামি, প্রতারণা করে টাকা হাতানো তার নেশা

0

নিজ কোম্পানীতে শেয়ার দেওয়ার প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিতেন মো. আব্দুল হক। বিভিন্ন রাজনৈতিক নেতাদের নাম ভাঙ্গিয়ে চাকরি দেবেন বলে টাকা আত্মসাৎ করা তার নেশা। থাকেন রাজধানী ঢাকায়, বিলাসবহুল বাড়িতে। এসব প্রতারণার জন্য ৯টি মামলায় সাজা হয়েছে তার। ঘন ঘন স্থান পরিবর্তন করে আত্মগোপনে থাকছেন তিনি। তবে শেষ রক্ষা হয়নি। র‍্যাবের জালে ধরা পড়তে হলো তাকে।

রোববার (২২ মে) রাতে মো. আব্দুল হককে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

সোমবার সকালে র‍্যাব-৭ চট্টগ্রামের পক্ষ থেকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করা হয়। বিভিন্ন মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি আব্দুল হক হালিশহর আই ব্লক এলাকার বাসিন্দা।

র‍্যাব জানায়, অভিযুক্ত আব্দুল হক বিভিন্ন সময়ে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গের নাম ভাঙ্গিয়ে তার কোম্পানীতে চাকরি এবং শেয়ার দেওয়ার নাম করে বিভিন্ন মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করতো। পরবর্তীতে তাদেরকে কোম্পানীর শেয়ারের টাকার লভ্যংশ দেওয়ার কথা বলে বিভিন্ন ব্যাংকের চেক প্রদান করত।

ভুক্তভোগী ব্যক্তিরা চেক নিয়ে ব্যাংকে গেলে দেখা যেত, তার দেয়া চেকের বিপরীতে একাউন্টে কোনো টাকা নেই। এভাবে সে বিভিন্ন মানুষের সাথে প্রতারনা করে আসছে।

Yakub Group

র‍্যাব আরও জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তাকে বিমান বন্দর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ঢাকা ও চট্টগ্রামে চেক জালিয়াতির ১৫টি মামলা পাওয়া যায়। যার মধ্যে ৯টি মামলাতে বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদণ্ড দেওয়া হয়। বাকি মামলাগুলো বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

আরএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm