পারকি সৈকতে পচা মাল্টার ছড়াছড়ি, অপসারণে প্রশাসন

0

চট্টগ্রামের মিনি কক্সবাজারখ্যাত পারকি সমুদ্র সৈকতের প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে মেয়াদোত্তীর্ণ মাল্টার ছড়াছড়ি। মেয়াদোত্তীর্ণ এসব মাল্টা রাতের আঁধারে কে বা কারা ফেলে গেছে বলে ধারণা করছেন স্থানীয়রা। সৈকতে মাল্টা ছড়ানো ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে বৃহস্পতিবার (১৭ জুন) বিকালে আনোয়ারা উপজেলা প্রশাসন তা অপসারণ কাজ শুরু করে।

স্থানীয়রা জানায়, রোববার রাতে উপজেলার পরুয়াপাড়া ও পারকি সমুদ্র সৈকতে বালু চরে মেয়াদোত্তীর্ণ হাজার হাজার মাল্টা ফেলে দেওয়া হয়েছে। এতে করে সৈকতের পরিবেশ নষ্টের আশঙ্কা করছেন স্থানীয়রা। উপজেলা প্রশাসনের নজরে আসলে সৈকতের চর থেকে এ মাল্টাগুলো অপসারণের কাজ শুরু করা হয়।

স্থানীয় বারশত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএ কাইয়ূম শাহ্ বলেন, রোববার দিবাগত রাতে দুইটি কাভার্ড ভ্যান পরুয়াপাড়া এলাকার দিকে গিয়ে মাল্টাগুলো সৈকতে ফেলে দিতে দেখেন স্থানীয়রা। ধারণা করা হচ্ছে মেয়াদোত্তীর্ণ হওয়ায় মাল্টা শহরের কোথাও ফেলতে না পেরে রাতের আঁধারে পারকি সৈকতে ফেলে গেছে।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, সৈকতে কারা এসব মাল্টা ফেলে গেছে তা এখনো জানা যায়নি। বৃহস্পতিবার বিকাল থেকে সৈকতের পরিবেশ রক্ষায় বিপুল পরিমাণের মাল্টা অপসারণের জন্য ১০ জন শ্রমিক কাজ শুরু করেছে।

এসএ

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm