নাসিরাবাদে পরিবেশের ক্ষতি করছে দুই শিল্পপ্রতিষ্ঠান, সাড়ে ৭ লাখ জরিমানা

0

চট্টগ্রাম নগরীর নাসিরাবাদ এলাকায় পরিবেশ দূষণের অভিযোগে দুটি শিল্পপ্রতিষ্ঠানকে জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। এর মধ্যে চক্রেসো কানন এলাকার সুপার নিটিং এন্ড ডায়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেড কর্তৃপক্ষকে ৫ লাখ ১২ হাজার টাকা এবং সিএসএস কর্পোরেশন লিমিটেডকে ২ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

মানমাত্রা বহির্ভূত অপরিশোধিত বর্জ্য ছেড়ে পরিবেশের ক্ষতি করায় চট্টগ্রাম নগরীর নাসিরাবাদ এলাকার চক্রেসো কানন এলাকার সুপার নিটিং এন্ড ডায়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেড কর্তৃপক্ষকে ৫ লাখ ১২ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। অন্যদিকে মানমাত্রা বহির্ভূত অপরিশোধিত বায়ু ছেড়ে পরিবেশ দূষণের দায়ে সিএসএস কর্পোরেশন লিমিটেডকে ২ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (২৭ অক্টোবর) শুনানি শেষে এ জরিমানার আদেশ দেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক আজাদুর রহমান মল্লিক।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের সহকারী পরিচালক সংযুক্তা দাশ গুপ্তা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘গত ১৭ অক্টোবর অভিযান শেষে শুনানিতে হাজিরার জন্য নোটিশ দেওয়া হয় সুপার নিটিং এন্ড ডায়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেড কর্তৃপক্ষকে। মানমাত্রা বহির্ভূত অপরিশোধিত তরল বর্জ্য ফেলে পরিবেশের ক্ষতি করায় শুনানি শেষে তাদের ৫ লাখ ১২ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে অবিলম্বে জরিমানার অর্থ পরিশোধ করার জন্য বলা হয়েছে।’

তিনি বলেন, দূষণের দায়ে অভিযুক্ত অপর প্রতিষ্ঠান সিএসএস কর্পোরেশন লিমিটেডকে অবিলম্বে জরিমানার অর্থ পরিশোধ করার জন্য বলা হয়েছে।

এসআর/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন