s alam cement
আক্রান্ত
১০১৩১২
সুস্থ
৮৬১৬৯
মৃত্যু
১২৮২

ঢাবির ভর্তি পরীক্ষা হবে চবিতে, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা

0

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা এবার ঢাকার বাইরে বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে। তার অংশ হিসাবে চট্টগ্রাম বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কেও নির্ধারণ করা হয়েছে। তাই ভর্তি পরীক্ষার সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস, পরীক্ষা ও একাডেমিক কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এস এম আকবর হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। একই সাথে বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময়ও সকল ক্লাস, পরীক্ষা ও একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৯ সেপ্টেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির ২১তম সভার বিবিধ ৫ নং সিদ্ধান্তক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আসন্ন ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার প্রাক-প্রস্ততি এবং ভর্তি পরীক্ষা সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে পরিচালনার সুবিধার্থে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্লাশ, পরীক্ষা ও সেমিনারসহ সকল একাডেমিক কার্যক্রম আগামী ৩০ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর ২০২১ ও ২১ অক্টোবর থেকে ২৩ অক্টোবর ২০২১ এবং ২৫ অক্টোবর থেকে ৫ নভেম্বর ২০২১ তারিখ পর্যন্ত বন্ধ থাকবে ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, উল্লেখিত দিনগুলোতে একাডেমিক ক্লাস-পরীক্ষা হবে না। এসময় যেসকল বিভাগের পরীক্ষার রুটিনে পরীক্ষা হওয়ার কথা ছিল তাদের জন্য আগে পরে করে নতুন তারিখ দিবে।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এস এম সালামত উল্যা ভূঁইয়া বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থী যারা কেন্দ্র হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে সিলেক্ট করেছে তাদের পরীক্ষা এখানে হবে।

এমআইটি/এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm