s alam cement
আক্রান্ত
১০১৪৩৬
সুস্থ
৮৬৩০২
মৃত্যু
১২৮৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২২ জুন থেকে শুরু

তিন ধাপে হবে চার ইউনিট ও দুই উপ-ইউনিটের পরীক্ষা

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ২২ জুন থেকে কয়েকটি ধাপে চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটের পরীক্ষা নেয়া হবে। তবে কোন তারিখে কোন ইউনিটের পরীক্ষা হবে তা এখনে নির্ধারণ করা হয়নি।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে ডিনস কমিটির এক জরুরি সভায় এই তারিখ নির্ধারণ করা হয়। তবে বিস্তারিত সিদ্ধান্ত নেয়া হবে আগামী বুধবার (২৪ ফেব্রুয়ারি)।

সিদ্ধান্ত অনুযায়ী চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটের পরীক্ষার জন্য তিনটি ধাপে তারিখ নির্ধারণ করা হয়েছে। তা হলো- ২২ জুন থেকে ২৪ জুন, ২৮ জুন থেকে ১ জুলাই ও ৫ জুলাই থেকে ৮ জুলাই।

বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন এস এম সালামত উল্যা ভূঁইয়া। তিনি বলেন, ‘আমরা ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করেছি। তবে কোন তারিখে কোন ইউনিটের পরীক্ষা হবে তা এখনো চূড়ান্ত হয়নি। আগামী বুধবার এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।’

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউট রয়েছে। গত বছর ৪টি ইউনিট ও ২টি উপ-ইউনিটের ভর্তি কার্যক্রম হয়েছে। ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনে শিক্ষার্থীরা ভর্তি হন। প্রতি আসনে আবেদন করেছিলেন ৫২ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষা দুই শিফটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই নেয়া হয়েছে।

এমআইটি/এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm