s alam cement
আক্রান্ত
৫৫৪৬৬
সুস্থ
৪৭৪৩৮
মৃত্যু
৬৫০

চট্টগ্রাম ওয়াসা এমডির দুর্নীতি অনুসন্ধানে দুদকের সাড়া নেই, আরও এক মাস সময় আদালতের

0

চট্টগ্রাম ওয়াসার এমডি একেএম ফজলুল্লাহর বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগের বিষয়ে দুর্নীতি দমন কমিশন কী পদক্ষেপ নিয়েছে— সেটি জানানোর জন্য দুদককে এক মাস সময় দিয়েছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছেন।

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক একেএম ফজলুল্লাহর অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে বহু প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এসব প্রতিবেদনের ভিত্তিতে চট্টগ্রামের মোমিন রোডের বাসিন্দা হাসান আলী নামে এক গ্রাহক গত ১১ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বরাবর ‘চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ’র গুরুতর দুর্নীতি, অনিয়ম ও স্বজনপ্রীতি প্রসঙ্গে’ শীর্ষক একটি অভিযোগ দেন। কিন্তু দুদক থেকে কোনও সাড়া না পেয়ে তিনি হাইকোর্টে রিট করেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. ইকরাম উদ্দিন খান চৌধুরী। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী ।

রিট আবেদনকারীর আইনজীবী ইকরাম উদ্দিন খান চৌধুরী জানান, ‘অভিযোগের বিষয়ে আদালতকে দুদক লিখিতভাবে কিছুই জানায়নি।’

তবে দুদকের আইনজীবী মো. নওশের আলী মোল্লা জানিয়েছেন, ‘দুদক বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে। এরপর আদালত দুদককে এক মাস সময় দিয়ে সেই রিটের শুনানি মুলতবি করেন।’

Din Mohammed Convention Hall

রিট আবেদনে এলজিআরডি মন্ত্রণালয়ের সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম ওয়াসা, চট্টগ্রাম ওয়াসা বোর্ড, চট্টগ্রাম ওয়াসার এমডি প্রকৌশলী একেএম ফজলুল্লাহ, দুর্নীতি দমন কমিশন এবং দুর্নীতি দমন কমিশনের বিভাগীয় পরিচালককে বিবাদী করা হয়।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর রিটটি এক মাসের জন্য মুলতবি করে দুদকের পদক্ষেপ জানতে চেয়েছিলেন হাইকোর্ট।

রিট আবেদনে চট্টগ্রাম ওয়াসার বিষয়ে বিভিন্ন সময়ে দৈনিক যুগান্তরের ‘পানি চুরি দুর্নীতির যেন শেষ নেই’ দৈনিক কালের কণ্ঠের ‘অশীতিপর এমডির মেয়াদ আবারও বাড়ানোর সুপারিশ’, দৈনিক সমকালের ‘দিনে হাওয়া হয়ে যাচ্ছে ১২কোটি লিটার পানি’, দৈনিক প্রথম আলোর ‘নিরাপদ পানির জন্য উগান্ডায় প্রশিক্ষণ’, দৈনিক পূর্বকোণের ‘চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের অপসারণ দাবি’, দৈনিক পূর্বদেশ পত্রিকার ‘ওয়াসায় আউট সোর্সিং বাণিজ্য’ শীর্ষক প্রকাশিত সংবাদ যুক্ত করা হয়।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm