আক্রান্ত
২৩৮৭০
সুস্থ
১৮৬৭৪
মৃত্যু
৩১৩

চট্টগ্রামে শপথ নিয়ে সেনাবাহিনীতে যুক্ত হলেন দেড় হাজার নতুন সৈনিক

0

শপথ নিয়ে বাংলাদেশ সেনাবাহিনীতে নতুন করে যুক্ত হলেন প্রায় দেড় হাজার নতুন সৈনিক। দীর্ঘ প্রশিক্ষণের পর তারা এখন সেনাবাহিনীতে নিয়মিত দায়িত্ব পালন করবেন।

এ উপলক্ষে রোববার (২৫ অক্টোবর) চট্টগ্রাম সেনানিবাসের ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে (ইবিআরসি) সেনাবাহিনীর রিক্রুট ব্যাচ ২০২০-২০২২ এর শপথগ্রহণ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। এতে মোট ১২টি কন্টিনজেন্ট অংশগ্রহণ করে। শপথগ্রহণের মধ্য দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীতে নতুন করে ১ হাজার ৪২৮ জন নবীন সৈনিকের পদচারণার সূচনা হলো। এদের মধ্যে সর্ববিষয়ে দক্ষতা প্রদর্শনের জন্য মো. হাসিবুল হাসান শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন।

এই কুচকাওয়াজে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জিওসি লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

পুরস্কার বিতরণ শেষে জেনারেল শফিউদ্দিন নবীন সৈনিকদের উদ্দেশে বলেন, ‘বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একক নেতৃত্বে সূচিত হয়েছিল আমাদের মহান স্বাধীনতা সংগ্রাম।’ একইসঙ্গে তিনি স্মরণ করেন ইবিআরসি’র প্রতিষ্ঠাতা মেজর এমএ গণি, মুক্তিযুদ্ধে বাংলাদেশের সর্বাধিনায়ক জেনারেল এমএজি ওসমানী এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী দ্য ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সেনানীসহ সব বীর মুক্তিযোদ্ধাকে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম এরিয়া কমান্ডার এবং ২৪ পদাতিক ডিভিশনের জিওসি, বাংলাদেশ মিলিটারি একাডেমির কমান্ডেন্ট, দ্য ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারের কমান্ডেন্ট এবং এই সেন্টারের সব অফিসার, জেসিও, এনসিও এবং অন্যান্য পদবির কর্মকর্তারা।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm