আক্রান্ত
২১০৯২
সুস্থ
১৬৪৭৩
মৃত্যু
৩০২

কক্সবাজারে সব থানার ওসিসহ একযোগে ৩৪ ইন্সপেক্টরের বদলি

0

গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেনসহ ঊর্ধ্বতন ছয় কর্মকর্তাকে বদলি করা হয়। এর আটদিনের মাথায় কক্সবাজার পুলিশে আবারও বড়সড় বদলি হলো। এবার পুলিশের কক্সবাজার জেলার সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) রেঞ্জের ৩৪ জন ইন্সপেক্টরকে (পরিদর্শক) একযোগে বদলি করা হয়েছে। বুধবার (২৩ সেপ্টেম্বর) পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের নতুন কর্মস্থলে বদলি করা হয়েছে।

বদলিকৃত থানার ওসিগণ হলেন-উখিয়া থানার মর্জিনা আক্তার, মহেশখালী থানার দিদারুল ফেরদৌস, চকরিয়া থানার হাবিবুর রহমান, রামু থানার আবুল খায়ের, পেকুয়া থানার কামরুল আজম, কুতুবদিয়া থানার সফিকুল আলম চৌধুরী, টেকনাফ থানার এবিএম এস দোহা ও সদর থানার মাসুম খান।

এছাড়া ডিবির ওসি মানস বড়ুয়া এবং কোর্ট ইন্সপেক্টর প্রদীপ দাশকেও বদলি করা হয়েছে।

তাদেরস্থলে নতুন কর্মকর্তা পাঠালেও কোন থানায় কে সেটি জানা যায়নি।

বদলিকৃতদের ২৯ সেপ্টেম্বরের মধ্যে পুরোনো কর্মস্থল ছেড়ে দিতে হবে এবং ৩০ সেপ্টেম্বর তাদের একটি ব্রিফিংয়ে উপস্থিত হতে বলা হয়েছে। সেদিন রাজারবাগের পুলিশ অডিটোরিয়ামে তাদের পোশাক পরে উপস্থিত হতে বলা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মতিক্রমে পুলিশ সদস্যদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জনস্বার্থে উল্লেখিত স্থানে বদলি করা হয়েছে।

কক্সবাজারে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান পুলিশের গুলিতে নিহত হওয়ার পর ওসি প্রদীপ কুমার দাশ এবং বরখাস্ত পুলিশ পরিদর্শক লিয়াকত আলীসহ সাতজনকে গ্রেফতার করা হলেও এ ঘটনায় ঘুরেফিরে কক্সবাজারের এসপি এ বি এম মাসুদ হোসেনের দায়িত্বহীনতার অভিযোগ ওঠে। সিনহার পরিবারের পক্ষ থেকে দায়ের করা হত্যা মামলায় এসপির নাম উল্লেখ করার আবেদন করলেও আদালত তা খারিজ করে দেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm