মৎস্য সম্পদ রক্ষার্থে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত : জরিমানা আদায় : ক্ষতিকারক মাছ জব্দ

প্রতিদিন রিপোর্ট :

মৎস্য সম্পদ রক্ষার্থে চট্টগ্রাম মহানগরীর বৃহৎ মাছের বাজার ফিশারীঘাট, রেয়াজুদ্দিন বাজার ও পাহাড়তলীর মাছের বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

2

 

আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

 

জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ফোরকান এলাহি অনুপমের নের্তৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে তিন বাজারে বিভিন্ন অপরাধে মোট ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং প্রায় ৫৩ কেজি বিভিন্ন ধরনের মাছ জব্দ করা হয়।

 

এর মধ্যে সকাল ৭ টায় ফিশারীঘাট এলাকায় আইনত নিষিদ্ধ ঘোষিত ৯ ইঞ্চির চেয়ে ছোট আকারের রুই জাতীয় মাছ বিক্রির অপরাধে মোঃ জসিম ও মোঃ আলমগীর প্রত্যেককে ৫ হাজার টাকা করে দুজনকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং ১৫ কেজি মাছ জব্দ করা হয় । এরপরে পাহাড়তলী বাজারে একই অপরাধে সাব্বির আহম্মেদকে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ও ৬.৮ কেজি মাছ জব্দ করা হয়।

3

 

রিয়াজউদ্দিন বাজারে সামুদ্রিক পোয়া মাছে মানব স্বাস্থ্যের জন্য মারাত্মকভাবে ক্ষতিকর কাপড়ের রঙ লাগিয়ে বিক্রির অপরাধে মনসুর আলম,জাকির হোসেন ও নুরুল হক এর প্রত্যেককে ৫ হাজার টাকা করে তিনজনকে ১৫ হাজার টাকা অর্থদন্ডের পাশাপাশি ৩১ কেজি মাছ জব্দ করা হয়।

 

এসময় রঙ মিশ্রিত ক্ষতিকর মাছ সকলের উপস্থিতিতে ঘটনাস্থলে ধ্বংস করা হয়।

 

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী,  আর্মড পুলিশ ব্যাটালিয়ানসহ আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!