চট্টগ্রামে আবারও একদিনে শনাক্ত দুইশ ছাড়ালো, করোনা রোগী বেড়ে ৬৬৯৭

সর্বশেষ গত ১৩ জুন একদিনে চট্টগ্রামে দুইশ’র উপরে করোনা রোগী শনাক্ত হয়েছিল। সেদিন ২৬৯ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছিল, যাদের মধ্যে ২০৮ জনই ছিল নগরের এবং ৬১ জন ছিল বিভিন্ন উপজেলার বাসিন্দা। এর ৮ দিন পর এসে গত ২৪ ঘণ্টায় আবারও চট্টগ্রামে করোনা রোগী শনাক্তের সংখ্যা দুইশ ছাড়ালো। এদিন ৯২৬ জনের নমুনা পরীক্ষা করে ২১৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে ১৬৪ জন নগরের ও ৫৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। ১৪ জুন থেকে ২১ জুন এই ৮ দিন চট্টগ্রামে রোগী শনাক্তের সংখ্যা ছিল ১৫০-১৯০ এর আশেপাশে।

আগেরদিন (২১ জুন) এক হাজারের বেশি নমুনা পরীক্ষা করে রোগী শনাক্ত হয়েছিল ১৯২ জন। ২২ জুন ১২৩টি কম নমুনা পরীক্ষা করা হয়, কিন্তু তাতেও আগেরদিনের চেয়ে রোগী বেড়েছে ২৫ জন। এই নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ৬৬৯৭ জনে। একইসোথে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে মুক্তি পেয়েছেন আরও ৯৫ জন। আর তাতে করে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়ালো ৭৯৪ জনে। অন্যদিকে, করোনার থাবায় প্রাণ হারিয়েছেন আরও ৪ জন, যাদের ৩ জন নগরের ও ১ জন উপজেলার। ফলে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা এখন ১৪৮।

মঙ্গলবার (২৩ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামের পাঁচটি ল্যাব মিলিয়ে সর্বমোট ৯২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় আরও ২১৭ জনের দেহে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে। নতুন শনাক্তদের মধ্যে নগরের ১৬৪ জন এবং বিভিন্ন উপজেলার ৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হওয়াদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে। সেখানে ২৯০ জনের নমুনা পরীক্ষা করে ৭৬ জনের দেহে করোনা পজিটিভ মিলেছে। যাদের মধ্যে ৭২ জন নগরের ও ৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

একইদিনে, ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে ২৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। সেখানে করোনা পজিটিভ রোগী পাওয়া যায় ৫৫ জন। যাদের মধ্যে ২৯ জন নগরের ও ২৬ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে এদিন ১০২টি নমুনা পরীক্ষা করা হয়। যাদের মধ্যে ৪০ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ২৯ জন নগরের ও ১১ জন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১৫২ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে ২০ জনের শরীরে। যাদের ৯ জন নগরের ও বাকি ১১ জন বিভিন্ন উপজেলার।

অন্যদিকে, এদিন চট্টগ্রামের বেসরকারি করোনা পরীক্ষাকেন্দ্র ইম্পেরিয়াল হাসপাতালের লাবে ১১৮টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ২৬ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়। যাদের মধ্যে ২৫ জনই নগরের, বাকি ১ জন উপজেলার রোগী।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবের করোনা পরীক্ষার কোন তথ্য পাওয়া যায়নি।

উপজেলা পর্যায়ে নতুন করোনা শনাক্ত ৫৩ জনের মধ্যে সবচেয়ে বেশি রাউজান উপজেলায়। সেখানে ৯ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়। এছাড়া বাঁশখালীতে ৮ জন, চন্দনাইশে ৭ জন, লোহাগাড়ায় ৬ জন, সাতকানিয়া, রাঙ্গুনিয়া ও হাটহাজারীতে ৫ জন করে এবং পটিয়া ও সীতাকুণ্ড উপজেলায় ৪ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!