১৭ ট্রাকে কড়া পাহারায় চট্টগ্রামে এল ১০১ টন বিস্ফোরক, ব্যবহার হবে তেল-গ্যাস খুঁঁজতে

১৭টি ট্রাকে করে বিশেষ নিরাপত্তার মধ্যে ভারত থেকে আমদানি করা ১০১ মেট্রিক টন বিস্ফোরক দ্রব্য নিয়ে আসা হল চট্টগ্রামে।

বেনাপোল স্থলবন্দর দিয়ে মেসার্স ট্রাস্ট ট্রেড লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান ১১টি ভারতীয় ট্রাকে আমদানি করে এই বিস্ফোরক দ্রব্য। এ সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে বন্দর এলাকায় প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

সোমবার (২০ ডিসেম্বর) বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে বিস্ফোরকের চালানটি চট্টগ্রাম বাপেক্সের নিজস্ব গোডাউনের পথে রওনা হয়। বিপজ্জনক এই বিস্ফোরক চট্টগ্রাম অঞ্চলে তেল-গ্যাসক্ষেত্র খননের কাজে ব্যবহার করা হবে।

এর আগে বৃহস্পতিবার ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ১১টি ভারতীয় ট্রাকে এ বিস্ফোরক দ্রবের চালানটি বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে প্রবেশ করে। এ চালানের কাগজপত্র বন্দর ও কাস্টমসে দাখিল করে মেসার্স ওয়েলকিং নামের এক সিঅ্যান্ডএফ এজেন্ট।

আমদানিকারক মেসার্স ট্রাস্ট ট্রেড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কামরুজ্জামান সোহেল বলেন, চট্টগ্রাম অঞ্চলে তেল-গ্যাস খননে প্রস্তুতি চলছে। এ জন্য ভারত থেকে এসব বিস্ফোরক দ্রব্য আমদানি করা হয়।

তিনি বলেন, আমদানি করা বিস্ফোরক দ্রব্য বাংলাদেশি ১৭টি ট্রাকে করে বেনাপোল বন্দর থেকে বিশেষ নিরাপত্তার মধ্য দিয়ে চট্টগ্রাম বাপেক্সের নিজস্ব গোডাউনে নিয়ে যাওয়া হয়। তেল-গ্যাস খনন কাজে ব্যবহার হবে এ বিস্ফোরক দ্রব্য।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!