শ্লীলতাহানীর চেষ্টা, যুবকের কারাদন্ড

 

চট্টগ্রাম নগরীর মোগলটুলি প্রফেসর লেন এলাকায় এক তরুণীকে জোরপূর্বক শ্লীলতাহানীর চেষ্টা করায় এমরান হোসেন রানা (২৮) নামে এক যুবককে এক বছর কারাদন্ড দিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। আজ সকালে এমরান তরুনীকে তার ঘরে টেনে নিয়ে জোরপূর্বক শ্লীলতাহানীর চেষ্টা করলে মেয়েটি পালিয়ে স্থানীয়দের বিষয়টি জানায়। পরে স্থানীয় কাউন্সিলর ও ডাবলIMAG2862মুরিং থানা পুলিশকে সাথে নিয়ে ভ্রাম্যমান আদালত বিষয়টি উদঘাটন করে এবং রানাকে এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়।

 

এমরান ওই কলোনীর টিন শেড ঘরের বাড়ীওয়ালা দিদার হোসেন এর ছেলে। সে অস্টম শ্রেণি পাস ও নিয়মিত ইয়াবা সেবন করে এবং মাদকের মামলায় নয় মাস কারাদণ্ড ভোগ করে গত এক বছর আগে ছাড়া পেলেও এখনও মাদক সেবন ছাড়েনি বলে জানিয়েছে ভ্রাম্যমান আদালত।

 

উত্ত্যক্তের শিকার তরুণীটি জানায়, গত পাঁচ মাস আগে তরুনীটি এখানে বাসা ভাড়া নেই। বাসায় ভাড়া থাকার সুবাদে বাড়িওয়ালার পরিবারের সাথে সে সুসম্পর্ক রেখে চলার চেষ্টা করত। কিন্তু বাড়িওয়ালার ছেলের কারনে সে অতিষ্ট হয়ে উঠছিলো। দীর্ঘদিন ধরে এমরান তাকে উত্ত্যক্ত করত এবং অনৈতিক প্রস্তাব দিত।

 

আগামী মাস থেকে সে বাড়ি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় ছেলেটি মেয়েটিকে বাসায় একা পেয়ে তার উপর আক্রমন চালায়। দরজা লাগিয়ে দেয় এবং অত্যন্ত আপত্তিকর ও অসৌজন্যমূলক আচরন করে। মেয়েটি অবস্থা বেগতিক দেখে সেখান থেকে কোনরকমে পালিয়ে আসে এবং নিজের রুমে দরজা লাগিয়ে সন্মান রক্ষা করে।

 

জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান। ঘটনা সম্পর্কে তিনি বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে স্থানীয় কাউন্সিলর ও ডাবলমুরিং থানা পুলিশকে সাথে নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ঘটনার সতত্যা পাওয়া যায় এবং এমরানকে শাস্তি দেওয়া হয়। বিচারকার্য চলাকালে এমরান সে মেয়েটিকে দেখে নেয়ার হুমকি প্রদান করে। ছেলেটিকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে এবং মেয়েটিকে অন্যত্র বাসা ভাড়া নেয়ার পরামর্শ দিয়েছেন বলে জানিয়েছে তাহমিলুর।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

 

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!