রামুতে অনাথ শিশুদের সঙ্গে সময় কাটালেন স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার রামুর রাংকূট বনাশ্রম বৌদ্ধ বিহার পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (৪ জুলাই) সকালে স্বরাষ্ট্রমন্ত্রী বৌদ্ধ বিহার পরিদর্শন করেন।

এই সময় স্বরাষ্ট্রমন্ত্রী অনাথ শিশুদের সঙ্গে গল্পে মেতে ওঠেন। মন্ত্রী শিশুদের খোঁজ-খবর নেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) মাহফুজুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপুসহ বৌদ্ধ বিহারের কর্মকর্তারা।

জানা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সোমবার সরকারি সফরে কক্সবাজার যান। বুধবার তিনি ঢাকায় ফিরবেন। মঙ্গলবার সকালে মন্ত্রী কক্সবাজারের রামুতে রাংকূট বনাশ্রম বৌদ্ধ বিহার পরিদর্শন করেন। বিহারে প্রবেশ করলে বিহারের প্রধান ভান্তে তাকে স্বাগত জানান। মন্ত্রী ঐতিহাসিক বৌদ্ধ বিহার পরিদর্শন করেন এবং উপস্থিত ভান্তে, ধর্মীয় শিক্ষার্থী ও দর্শনার্থীদের সঙ্গে মতবিনিময় করেন।

রাংকূট বনাশ্রম পরিদর্শন শেষে মন্ত্রী পাশেই অবস্থিত জগৎ জ্যোতি শিশু সদন পরিদর্শন করেন। শিশু সদনে মন্ত্রী অনাথ শিশুদের সঙ্গে কথা বলেন এবং গল্পে মেতে ওঠেন। পরে তাদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ জানান, মন্ত্রী শিশু সদনে অনাথ শিশুদের সঙ্গে অনেক সময় ধরে গল্প করেন। তাদের বাড়ি কোথায় জানতে চান। বড় হয়ে তারা কে কি হতে চায়, তাদের কাছ থেকে শোনেন। মন্ত্রী শিশুদের প্রেরণা ও উৎসাহ দেন। তাদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরা ভবিষ্যতে অনেক বড় হবে। একসময় তোমাদের মাধ্যমে সমাজ, দেশ আলোকিত হবে। তাই তোমরা ঠিক মতো পড়াশোনা করবে।’

পরে শিশু সদনে নিজ তহবিল থেকে নগদ ৫০ হাজার টাকা দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!