রাউজানে পুকুরে ডুবে বৌদ্ধ শ্রমণের মৃত্যু

চট্টগ্রামের রাউজানের পশ্চিম আঁধারমানিক গ্রাম এলাকার হীরামন মহালদার বাড়ির সার্বজনীন বৌদ্ধ বিহারের আবাসিক শ্রমণ বাঁধন বড়ুয়া (১৩) পুকুরে ডুবে মারা গেছেন। শনিবার (২৯ জুন) সকাল এগারোটায় এ দুর্ঘটনা ঘটে। তিনি রাউজান থানার পশ্চিম আঁধারমানিক গ্রামের বিকাশ বড়ুয়া ও রাজু বড়ুয়ার সন্তান।

পূর্ব গুজরা তদন্ত কেন্দ্রের এস আই মহসিন এ বিষয়ে চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, স্থানীয় ও পারিবারিক সূত্রে জানতে পারি বাঁধন বড়ুয়া সাঁতার জানত না। সাঁতার শেখার জন্য সকাল এগারোটার দিকে বিহার সংলগ্ন পুকুরে নেমে আর উঠতে পারেনি। বেলা সোয়া একটার দিকে পুকুরের পানিতে তার লাশ ভেসে উঠলে স্থানীয়রা তাকে উদ্ধার করে। এ সময় তারা লাশটি ধর্মীয় ভাবে সৎকারের ব্যবস্থা করেন। আমি ও পুলিশ পরিদর্শক মাসুদ রানাসহ বেলা পাঁচটার দিকে লাশটি পরিদর্শন করে এসেছি। বাঁধনের পরিবারের লোকজন ময়নাতদন্ত করতে আগ্রহী না হওয়ায় আমরা লাশ পরিবারের হেফাজতে দিয়ে এসেছি।

রাউজান থানার ওসি কেফায়েত উল্লাহ বলেন, পশ্চিম আঁধারমানিক গ্রামের সর্বজনীন বৌদ্ধ বিহারের শ্রমণ বাঁধন বড়ুয়া (১৩) পুকুরে ডুবে মারা যাওয়ার খবর পেয়েছি। পরিবারের ধারণা ছেলেটি সাঁতার শিখতে গিয়ে মারা গেছে। কয়েকদিন ধরে সাঁতার শেখার কথা বলছিলেন তিনি। তাই লাশ ময়নাতদন্ত না করে পারিবারিকভাবে সৎকার করা হচ্ছে।

এ বিষয়ে কোন মামলা হয়নি বলে জানান তিনি।

এসবি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!