মোহরায় আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে চট্টগ্রামের মোহরায় পালিত হয়েছে আন্তর্জাতিক প্রবীণ দিবস। এ দিবস উপলক্ষে চট্টগ্রাম নগরীর মোহরায় বাংলাদেশ ‘প্রবীণ হিতৈষী সংঘ’ চট্টগ্রাম বিভাগীয় শাখার উদ্যেগে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ৯ টায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয় বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে। র‌্যালিটি বিভাগীয় অফিস থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রবীণ হিতৈষী সংঘ কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালিতে সায়েরা খাতুন কাদেরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, এ এল খান উচ্চ বিদ্যালয়, আইডিয়াল স্কুল এন্ড কলেজ ও এ কে খান ইউসেপ টেকনিক্যাল স্কুলের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। এছাড়াও মোহরা শতায়ু ক্লাব ও টিম-৮৯ এ. এল খান উচ্চ বিদ্যালয়ের ৮৯ ব্যাচের সদস্যরা।
এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি ও এ কে খান এন্ড কোম্পানি লিমিটেড পরিচালক এ কে শামসুদ্দিন খান।

উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম-সম্পাদক মোরশেদুল আলম কাদেরী, সংগঠনের সাধারণ সম্পাদক আবু তাহের, সংগঠনের নির্বাহী সদস্য আবু তাহের এবং সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী।

এতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ চট্টগ্রাম শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ডাক্তার আলী আকবর খানের ছেলে ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখার ব্যবস্থাপক রোকন উদ্দিন খান ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেডের চট্টগ্রাম শাখা প্রধান লায়ন শওকত হাসান খান। প্রধান অতিথি হিসেবে ছিলেন মু.সিকান্দার খান, উপাচার্য, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি, চট্টগ্রাম। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম লায়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন নজমুল হক চৌধুরী, মিসেস জোবাইরা নার্গিস খান (প্যানেল মেয়র, চট্টগ্রাম সিটি কর্পোরেশন),মোহাম্মদ আজম, (কাউন্সিলর, ৫ নম্বর ওয়ার্ড, চট্টগ্রাম সিটি কর্পোরেশন)।

বক্তারা বলেন, ‘বৃদ্ধরা নিজ পরিবারেই চরম অবহেলার শিকার হন। শুধু একটি দিন নয়, প্রতিটি দিন হোক প্রবীণদের প্রতি সম্মানের, শ্রদ্ধার আর ভালোবাসার। তাহলে সমাজ আরো সুন্দর হবে সমৃদ্ধ হবে।’

অনুষ্ঠান শেষে শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের মাঝে ৭ টি হুইল চেয়ার, ৪টি হাঁটার লাঠি, সাতটি এয়ার বেড, ৪টি স্ট্রেচার এবং নিম্ববিত্তদের ৭০টি লুঙ্গি ও ৩০ টি শাড়ি দেয়া হয়।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!