বৃষ্টি—জলাবদ্ধতায় চট্টগ্রামে ১ ঘণ্টা দেরিতে শুরু এইচএসসি পরীক্ষা

এইচএসসি ও সমমান পরীক্ষা গত ১৭ আগস্টে শুরু হওয়ার কথা থাকলেও অতিরিক্ত বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে সেটি ১০ দিন পিছিয়ে ২৭ আগস্ট শুরুর তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু তবুও বৃষ্টি ও জলাবদ্ধতা থেকে রেহায় মেলেনি চট্টগ্রামের পরীক্ষার্থীদের। ভারী বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতার কারণে চট্টগ্রাম মহানগরের ২৭টি পরীক্ষাকেন্দ্রে এইচএসসি ও সমমানের পরীক্ষা নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর (বেলা ১১টা) শুরুর সিদ্ধান্ত হয়েছে। চট্টগ্রাম শিক্ষা বোর্ড এ সিদ্ধান্ত নিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের ফেরিফাইড ফেসবুক পেজেও পরীক্ষা এক ঘণ্টা পিছিয়ে শুরুর কথা জানানো হয়েছে।

বিষয়টি পাশাপাশি নিশ্চিত করেছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের উপ পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন নাথ।

এ বিষয়ে তিনি বলেন, বৃষ্টির কারনে সৃষ্ট ভোগান্তির কথা মাথায় রেখে পরীক্ষার্থীদের জন্য পরীক্ষা এক ঘন্টা পিছিয়ে দেওয়া হয়েছে। বৃষ্টির কারনে কোন পরিক্ষার্থী যদি কেন্দ্রে আসতে দেরি করেন তবে সেই শিক্ষার্থী দেরী হওয়া সময়টুকু ফেরৎ পাবেন। মানবিক দিক বিবেচনা করে এমন স্বিদ্বান্ত নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, এই শর্তটি শুধুমাত্র চট্টগ্রাম মহানগরের পরিক্ষার্থীরাই পাবেন,বাকি কেন্দ্রে পূর্বের সময় অনুযায়ী সকাল ১০ টা থেকে শুরু হবে।

প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছিলো। আগামী ১৭ আগস্টের পরিবর্তে ২৭ আগস্ট আইসিটি সাবজেক্টের মাধ্যমে শুরু হয় পরীক্ষা।

বিএস/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!