বাকলিয়ায় ভূমি মালিকের কাছে চাঁদা দাবির অভিযোগ আদালতে, ওসিকে তদন্তের নির্দেশ

চট্টগ্রাম নগরীর বাকলিয়ার রাজাখালী এলাকায় জমি দখলে নিতে দুই ভূমি মালিকের কাছে ২০ লাখ চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে ভুক্তভোগী হাজী জহুরুল আলম অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করেছেন। চাঁদা না পেয়ে ভূমির সীমানা প্রাচীর ভাঙচুর করা হয়েছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযোগের প্রেক্ষিতে আদালত ১৪৫ ধারায় প্রতিবেদন দাখিল ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য বাকলিয়া থানা পুলিশকে নির্দেশ দেন। এরপরও নানা মাধ্যমে হুমকি ও চাঁদা দাবি করে আসছে বলে জানিয়েছেন ভুক্তভোগী মালিকরা।

বাকলিয়া মৌজার রাজাখালী এলাকার ভুক্তভোগী ভূমি মালিক হাজী জহুরুল আলম ও জানে আলম বলেন, ক্রয় সূত্রে আমরা ওই মৌজার বিএস ৬৬৫৯ ও ৬৬৬৪ দাগে পাশাপাশি দুটি প্লটের মালিক। স্থানীয় নজরুল ইসলাম ও তার দল আমাদের কাছে ২০ লাখ চাঁদা দাবি করেন।

চাঁদা না পেয়ে তারা দলবল নিয়ে কয়েক দফায় হামলা চালিয়ে আমাদের ওই ভূমির সীমানা প্রাচীরসহ অন্যান্য স্থাপনা ভাঙচুর করে। সর্বশেষ গত ২৪ সেপ্টেম্বর দিবাগত রাতেও সীমানা প্রাচীর ভাঙচুর করা হয়।

তারা জানান, এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করলে আদালত ১৪৫ ধারায় প্রতিবেদন দাখিল ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য বাকলিয়া থানা পুলিশকে নির্দেশ দেন।

এরপরও নানা মাধ্যমে হুমকি ও চাঁদা দাবি অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে সিএমপি কমিশনার বরাবরেও অভিযোগ দেওয়ার কথা জানায় তারা।

তবে অভিযুক্ত নজরুল ইসলাম চাঁদা দাবি ও হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, ‘অন্যায়ভাবে প্রশাসনের সুবিধা পাওয়ার কৌশল হিসেবে প্রতিপক্ষ আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে।’

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!