বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন 1বিশেষ প্রতিবেদক : কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভার মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে মহানগর আওয়ামী লীগ।

বুধবার (১০ জানুয়ারি) বিকেলে নগরীর শহীদ মিনার প্রাঙ্গনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মহাতাব উদ্দিন চৌধুরী।

সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, বঙ্গবন্ধু দেশে ফিরে ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে বলেছিলেন- আমার মুক্ত স্বাধীন দেশ থেকে ভারতীয় সেনাবাহিনী কখন ফিরিয়ে নেবেন ? জবাবে ইন্দিরা গান্ধী বলেছিলেন, আপনার জন্মদিনেই প্রত্যাহার করে নেব। যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে সহযোগিতা করার অঙ্গীকার করেছিলেন ইন্দিরা গান্ধী।

মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, জাতি উৎকণ্ঠায় ছিল বঙ্গবন্ধু সশরীরে তাঁর স্বপ্নের সোনার বাংলাদেশে ফিরতে পারবেন কি-না ? বঙ্গবন্ধুর ফিরে আসার দিনটি বাঙালির স্বপ্নের দিন। এই দিনে আমরা শপথ নিচ্ছি আগামী নির্বাচনে চট্টগ্রাম মহানগরীর প্রতিটি আসনে নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেব।

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী ও বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, উপ প্রচার সম্পাদক শহিদুল আলম, নির্বাহী কমিটির সদস্য এবং কোতোয়ালী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল মনসুর।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!