প্রকাশ্যে ঘুরছে, তবুও পুলিশ খুঁজে পাচ্ছে না অস্ত্রধারী সেই ছাত্রলীগ নেতাকে

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের দিন পাথরঘাটা এলাকায় গুলি ছুঁড়তে থাকা অস্ত্রধারী সেই ছাত্রলীগ নেতাকে ৪ মাসেও খুঁজে বের করতে পারেনি পুলিশ।

নির্বাচনের সময় পাথরঘাটা ওয়ার্ডের একটি কেন্দ্রে প্রতিপক্ষকে লক্ষ্য করে গুলি ছোঁড়া আ ফ ম সাইফুদ্দিন নামের ওই ছাত্রলীগ নেতা ঘটনার পর গা ঢাকা দিয়ে থাকলেও গত কিছুদিন ধরেই বিভিন্নভাবে প্রকাশ্যে নিজের অবস্থান জানান দিচ্ছেন ওই ছাত্রলীগ নেতা।

ওই সময়ে আ ফ ম সাইফুদ্দিনকে গ্রেপ্তারের চেষ্টা চালানোর কথা বললেও ৪ মাস পরেও সেই চেষ্টা চলার কথাই বলছে পুলিশ। গত ২৭ জানুয়ারি চসিক নির্বাচনে ভোটের দিন দুপুরের দিকে পাথরঘাটা ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়।

এ সময় একটি গলিতে কালো প্যান্ট ও জ্যাকেট পরা এক যুবক প্রতিপক্ষকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে দেখা যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে এ ভিডিও ছড়িয়ে পড়ার পর পুলিশ ওই যুবকের পরিচয় বের করতে সক্ষম হয়।

পরে জানা যায় অস্ত্র হাতে ভাইরাল হওয়া ওই যুবকের নাম আ ফ ম সাইফুদ্দিন। তিনি চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি।

ওই সময় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, ভিডিওটি পুলিশের কাছে রয়েছে। পরিচয় নিশ্চিত হওয়ার পর তাকে গ্রেপ্তারে অভিযান চলছে। তবে এর পর এই বিষয়ে পুলিশকে কোন ব্যবস্থা নিতে দেখা যায়নি।

গত কয়েকদিন আগে সাইফুদ্দিনকে এক মন্ত্রীর সাথে বেশ ঘনিষ্ঠ অবস্থায় দেখা যায়। এর মধ্যে গত ৩০ মে নিজের ফেসবুক আইডি থেকে নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমুর সাথে একটি ছবিও পোস্ট করেন সাইফুদ্দিন।

ছবির ক্যাপশনে সাইফুদ্দিন লিখেছেন, ‘দীর্ঘদিন পর আবারও দেখা।’ ৪ মাস আগে অস্ত্র হাতে ভাইরাল হওয়া যে যুবককে গ্রেপ্তারের চেষ্টা কথা জানিয়ছিল কোতোয়ালী থানা পুলিশ সেই যুবকের এমন ছবি দেখার পর এই বিষয়ে জানতে যোগাযোগ করা হয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিনের সাথে। সাংবাদিক পরিচয় দিয়ে এই বিষয়ে প্রশ্ন করতেই ঠিক চার মাস আগে বলা ‘গ্রেপ্তারের চেষ্টা চলছে’ কথাটুকু বলেই সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি।

এই বিষয়ে জানতে চাইলে নগর ছাত্রলীগের ইমরান আহমেদ ইমু চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আসলে এই বিষয়ে আমার কিছু জানা নেই। ওই সময় বিভিন্ন ছবি আসছে, এখন কার ছবি কার সাথে মিলে না মিলে এটাতো আমাদের বিষয় না। আমাদের সাথে আমাদের কলিগদের ছবি থাকবে এটাতো অস্বাভাবিক না। তাছাড়া এই ধরনের কোন তথ্যও আমাদের কাছে আসেনাই। আসলে আপনাকে উত্তর দিতে পারতাম।’

এআরটি/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!