পুলিশের কাছ থেকে আসামী ছিনতাইয়ের ঘটনায় মামলা : আটক ২

পুলিশের কাছ থেকে আসামী ছিনতাইয়ের ঘটনায় মামলা : আটক ২ 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলার চরপাড়ায় গাড়ি ভাংচুর ও পুলিশকে পিটিয়ে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ছিনতাইয়ের ঘটনায় ৪২ জনকে আসামী করে মামলা দায়ের করেছে পুলিশ। গতকাল রবিবার বিকালে থানার এসআই মাহাবুবুর রহমান বাদি হয়ে দায়ের করা মামলায় ১৭ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত আরো ২৫ জনসহ ৪২ জনকে আসামী করা হয় বলে নিশ্চিত করেন এসআই মাহাবুবুর রহমান।
হামলা চালিয়ে আসামী ছিনতাইয়ের ঘটনায় জড়িত অভিযোগে গ্রেপ্তার করা হয় ওই ইউনিয়নের দক্ষিণ চরপাড়ার নুরুল কবিরের ছেলে এরশাদ উল্লাহ (২০) ও মৃত আবু তাহেরের ছেলে আবদুল মোনাফ (৩৫)।
পুলিশ কর্তৃক দায়ের করা মামলার এজাহার সুত্রে জানা যায়, গত শনিবার সকালে কালা মিয়া হত্যা মামলার আসামী আবদুল কাদেরকে গ্রেপ্তার করতে যায় থানার এসআই মাহাবুবুর রহমানের নেতৃত্বে ৫ সদস্যের একদল পুলিশ। ওই সময় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী কাদেরকে গ্রেপ্তার করে সিএনজি চালিত টেক্সিতেও তোলা হয়। কিন্তু তাকে থানায় আনতে পারেনি পুলিশ। আসামী বোঝাই সিএনজি গাড়িটি চলার সাথে সাথেই অর্ধশতাধিক দুর্বৃত্ত গাড়িটি ঘেরাও করে ভাংচুর এবং চাঁকা কেটে দেয়। এসময় পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও আত্মরক্ষার্থে ৬ রাউন্ড গুলি ছুড়ে। হামলাকারীদের পিটুনিতে আহত হয় থানার এসআই মাহাবুবুর রহমান, নায়েক জুলফিকার, কনস্টেবল নায়েম, কনস্টেবল বোরহান উদ্দিন, কনস্টেবল বাপ্পারাজ ও টেক্সি চালক দেলোয়ার হোসেন।
গোলাগুলির সময় গুলিবিদ্ধ হয়ে আহত হয় পুলিশকে সহায়তাকারী যুবক আশেক এলাহী আরাফাত (২০), ছিনিয়ে নেয়া আসামীর মেয়ে কিশোরী খাদিজা বেগম (১৪) ও তার মা।
এদিকে, গুলিবিদ্ধ খাদিজা চট্টগ্রামে চিকিৎসাধীন রয়েছে। আশেক এলাহী কক্সবাজার সদর হাসপাতালের ৫ম তলায় ভর্তি হলেও শনিবার বিকালে কাউকে না জানিয়ে হাসপাতাল থেকে পালিয়ে আত্মগোপনে চলে যায়। ধারনা করা হচ্ছে গুলিবিদ্ধ হওয়ায় তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে পারে ভয়ে হাসপাতাল থেকে তিনি আত্মগোপনে চলে গেছেন।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, পুলিশের কাজে বাঁধা ও হামলার ঘটনায় ৪২ জনকে আসামী করে মামলা রুজু করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য দ্ইুজনকে আটক করা হয়েছে। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!