পুলিশকে মেরে ছিনিয়ে নিল আসামি, মামলায় ৩ জন ধরা

চট্টগ্রামের আনোয়ারায় সাজাপ্রাপ্ত এক আসামি ধরতে গিয়ে স্বজনদের হামলায় ৩ পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয় সাজাপ্রাপ্ত আসামি। এ ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার ও ২৮ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে মামলা করেছে পুলিশ।

সাজাপ্রাপ্ত আসামি হলো- আবুল বশর (৫০)। সে উপজেলার বরুমচড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চুয়ানীর বাপের বাড়ির বাসিন্দা।

বুধবার (২৭ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে চুয়ানীর বাপের বাড়িতে এ ঘটনা ঘটে। আহতরা আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

আনোয়ারা থানা সূত্রে জানা যায়, সাজাপ্রাপ্ত আসামি আবুল বশরকে রাত সাড়ে ৯ টায় পুলিশ গ্রেপ্তার করতে গেলে আসামি ও তার স্বজনরা ডাকাত-ডাকাত বলে চিৎকার করে। এ সময় পুলিশ স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারের মুঠোফোনে কল দিলেও আসামির স্বজনরা পুলিশ সদস্যদের উপর হামলা করে আসামিকে চিনিয়ে নেয়। তাদের হামলায় পুলিশের এসআই আবু মুসা, এএসআই মোহাম্মদ নয়ন মিয়া ও কনস্টেবল জ্ঞানতোষ চাকমা গুরুতর আহত হলে তাদের আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে একই এলাকার মো. লিটন (২৩), আইয়ূব আলী (৩০) ও ভাগিনা আহসান উল হককে (২২) গ্রেপ্তার করে।

স্থানীয় ইউপি সদস্য আবু জাফর চৌধুরী মিজান জানান, সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করতে এসে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলার সময় পুলিশ আমাকে মুঠোফোনে জানালে আমি স্থানীয়দের বিষয়টি নিশ্চিত করি। হামলার ঘটনাটা ন্যাক্কারজনক।

ঘটনার সত্যতা স্বীকার করে থানার অফিসার ইনচার্জ এসএম দিদারুল ইসলাম সিকদার জানান, বরুমচড়া এলাকার আদালতের সাজাপ্রাপ্ত আসামি আবুল বশরকে গ্রেপ্তার করতে গেলে আসামির স্বজনদের হামলায় ৩ পুলিশ সদস্য আহত হয়। ঘটনার সাথে জড়িত ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং ২৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে মামলা হয়েছে থানায়।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!