পাহাড়ে ওঠে আর নামার পথ পাচ্ছিল না শিশুসহ তিন পর্যটক, ট্রিপল নাইনে উদ্ধার

চট্টগ্রামের সীতাকুণ্ডের দুর্গম পাহাড়ি এলাকার একটি উঁচু ও খাড়া পাহাড়ে স্থানীয় দুই শিশুসহ উঠে আটকে পড়েন নোয়াখালীর চন্দ্র মোহন কলেজের তিন ছাত্র। সেখান থেকে নামতে না পেরে জাতীয় জরুরি সেবা ট্রিপল নাইনে ফোন করেন তারা। খবর পেয়ে পুলিশ আসলে ফায়ার সার্ভিসের সহযোগিতায় তাদের উদ্ধার করা হয়।

শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুর তিনটার দিকে উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের একটি পাহাড়ে এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, আটকে পড়া পর্যটকদের মধ্যে ছিল হাবিবুর নবি শুভ (২৩), মো. শাহরিয়ার ইমন(২৩) ও দেলোয়ার হোসেন(২৬)। তারা তিনজনই নোয়াখালীর চন্দ্র মোহন কলেজের ছাত্র। তারা পাহাড় দেখার উদ্দেশে শুক্রবার সকাল দশটার দিকে নোয়াখালী থেকে সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড আসেন।

পর্যটক তিনজন দুর্গম এলাকার একটি খাঁড়া ও উঁচু পাহাড় বেয়ে উপরে ওঠে। এ সময় নাহিদ (১২) ও সানি (৮) নামের স্থানীয় দুই কৌতুহলী শিশুও তাদের সাথে পাহাড় বেয়ে উপরে ওঠে যায়।

পাহাড়ে চড়ার কোন উপকরণ ছাড়া খাড়া পাহাড় বেয়ে উপরে ওঠে গেলেও ফিরতি পথে তাদের নেমে আসার সাহস হচ্ছিল না। অনেকক্ষণ চেষ্টার পরে নামতে না পেরে তারা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন দিলে সেখান থেকে সীতাকুণ্ড মডেল থানায় জানানো হয়।

এরপর পুলিশ এই পাঁচজনের অবস্থান নিশ্চিত হয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীদের সাথে নিয়ে তাদের উদ্ধার করে নিয়ে আসেন। শিশুসহ উদ্ধারকৃত ৫ জন বর্তমানে সুস্থ আছে বলে জানান সীতাকুণ্ড মডেল থানার ওসি তদন্ত সুমন বণিক।

সুমন বণিক বলেন, দুই শিশুকে তার মা-বাবার কাছে হস্তান্তর করা হয়েছে। নোয়াখালীর থেকে আগত তিন ছাত্র নিজ নিজ এলাকায় ফিরে যাচ্ছে।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!