পারিবারিক কলহের জেরে গৃহবধূর আত্মহত্যা

চট্টগ্রামের সন্দ্বীপের মাইটভাঙ্গা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে রিমা আকতার পাপড়ি (২২) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন।

বৃহস্পতিবার (২৭ মে) সকাল ৯টার দিকে ঘরের ভেতর গলায় ফাঁস লাগানো অবস্থার লাশ উদ্ধার করেছে পুলিশ। রিমা ওই ওয়ার্ডের জহিরুল হক কারিগরের বাড়ির মো. হেলালের স্ত্রী। তার সাড়ে চার বছরের একটি কন্যাসন্তান রয়েছে।

জানা গেছে, ৭ বছর আগে সবজি ব্যবসায়ী হেলালের সাথে বিয়ে হয় রিমার। বিয়ের পর থেকে হেলালের সাথে অন্য নারীর প্রেমের সম্পর্ক নিয়ে বেশ কয়েকবার ঝামেলা হয় তার। এসব বিষয় নিয়ে বেশ কয়েকবার রিমা বাপের বাড়ি চলে যায়। পরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পারিবারিক বৈঠক করে তাকে আবার শ্বশুর বাড়িতে নিয়ে যায়। সম্প্রতি রিমার মা অন্য পুরুষের সাথে পালিয়ে যায়। এই বিষয় নিয়ে বুধবার রাতে রিমার সাথে তার শাশুড়ির ঝগড়া হয়। বৃহস্পতিবার সকালে তার স্বামী ও শাশুড়ি ঘরের বাইরে গেলে সে ঘরের দরজা বন্ধ করে বারান্দার খুঁটির সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয়। সকাল সাড়ে ৯টায় প্রতিবেশি এক নারী তাকে ডাকতে আসেন। তখন কোনো সাড়া না পেয়ে ওই নারী জানালা দিয়ে দেখেন গৃহবধূ রিমা ফাঁসিতে ঝুলছে। এক পর্যায়ে তিনি চিৎকার দিলে বাড়ির লোকজন এসে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে তার লাশ উদ্ধার করে।

সন্দ্বীপ থানার উপ পরিদর্শক জুলফিকার হোসেন এ বিষয়ে তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আত্মহত্যার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করেছি। লাশ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছি। এই বিষয়ে একটি অপমৃত্যুর মামলা দায়ের প্রক্রিয়া চলছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!