নগর মহিলা লীগে দুই কমিটি

নগর মহিলা লীগে দুই কমিটি 1এহসান আল-কুতুবী : দীর্ঘ দুই শতক পর নগর মহিলা লীগের সম্মেলন হওয়ার সাথে সাথেই স্পষ্টতা দেখা দিয়েছে গ্রুপিং । মঙ্গলবার আর বুধবার টানা দুই দিনে দুই কমিটি ঘোষনা হল । এতদিন নগর আওয়ামীলীগে দুইটি ধারার রাজনীতি ও বিরোধ মাঝে মাঝে স্পষ্ট আকার ধারন করলেও তাদের অংগ-সংগঠন মহিলা লীগের গ্রুপিং তেমনটা দেখা যায়নি । কিন্তু অনেক প্রতিক্ষার পর ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত সম্মেলনের মধ্যদিয়ে স্পষ্ট হল নতুন একটি বিদ্রোহী গ্রুপের । তারা সম্মেলনে কাউন্সিলর কার্ড না পাওয়া, সম্মেলন কক্ষে ডুকতে না পারা ইত্যাদি অভিযোগ এনে ও হাসিনা মহিউদ্দিনের নেতৃত্বে ঘোষিত কমিটিকে চ্যালেঞ্চ ছুড়ে দিয়ে পাল্টা নতুন কমিটি ঘোষনা দেন ।
বুধবার ১৫ ফেব্রুয়ারী প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কমিটি ঘোষনা করেন গত কমিটির সিনিয়র সহ-সভাপতি নমিতা আইচ ।
পাল্টা কমিটিতে নমিতা আইচকে সভাপতি ও সাবেক কাউন্সিলর রেখা আলম চৌধুরীকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।
এছাড়াও তপতী সেনগুপ্তা, ফেরদৌসি নাজিম ও হাসিনা জাফরকে সহ সভাপতি, সাবেক কাউন্সিলর রেহানা বেগম রানু ও বর্তমান কাউন্সিলর আনজুমানা আরা বেগমকে করা হয়েছে যুগ্ম সাধারণ সম্পাদক এবং মর্জিনা আক্তার লুসি কে সাংগঠনিক সম্পাদক ঘোষনা করেন।
সংবাদ সম্মেলনে নমিতা আইচ বলেন, ১৪ ফেব্রুয়ারী (মঙ্গলবার) যে কমিটি গঠন হয়েছে তা আমরা মানি না। আমাদের সাথে কোন কথা তারা বলেনি। আমরা কমিটির কিছু নাম ঘোষণা করছি। সবাই বসে পূর্ণাঙ্গ কমিটি করব। তারপর সেটা কেন্দ্রে পাঠাব । আশা করি তারা সবার সমন্বয়ে একটি কমিটি দেবেন।

উল্লেখ্য, দুই দশক পর ১৪ ফেব্রুয়ারী মঙ্গলবার নগর মহিলা আওয়ামী লীগের সম্মেলনে হাসিনা মহিউদ্দিন সভাপতি ও আনজুমান আরা চৌধুরী আনজি সাধারণ সম্পাদক নির্বাচিত হন ।
কাউন্সিলে সর্বসম্মতিক্রমে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেছা ইন্দিরা ১২ সদস্যের আংশিক এ কমিটি অনুমোদন দেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!