দুদকের সাবেক ডিডির মৃত্যুর মামলায় আরও ১ আসামির জামিন নামঞ্জুর

পুলিশ হেফাজতে মৃত্যু হওয়া দুদকের সেই সাবেক উপপরিচালক শহীদুল্লাহর স্ত্রীর মামলায় অভিযুক্ত তানিয়া সুলতানা ওরফে কলি আক্তারের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাজী শরীফুল ইসলামের আদালত এই আদেশ দেন।

এর আগে গত সোমবার (৬ নভেম্বর) শহীদুল্লাহর বিরুদ্ধে মিথ্যা মামলা করা সেই রনি আক্তার তানিয়াও আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করে তাকেও কারাগারে পাঠান। তিনি বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের রত্নপুর গ্রামের মো. হাশেমের মেয়ে। তিনি নগরের এক কিলোমিটার এলাকায় থাকেন।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের নাজির আবুল কালাম আজাদ।

তানিয়া সুলতানা ওরফে কলি আক্তার বান্দরবান নাইখ্যংছড়ি থানার ৪ নম্বর ওয়ার্ড কররিয়া মোড়া রোকিম আলী বাড়ির মো. সাইফুলের মেয়ে। তিনিও নগরীর একই এলাকায় থাকতেন।

তবে এখনও ধরা ছোঁয়ার বাইরে রয়েছে শহীদুল্লাহর বিরুদ্ধে মিথ্যা মামলা নেপথ্যের নায়ক সেই কথিত যুবলীগ নেতা জসীম উদ্দীন। যার প্ররোচণায় থানায় মিথ্যা মামলা দায়েরসহ দ্রুত গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল।

এর আগে গত ৩ অক্টোবর রাত সাড়ে ১১টায় চকবাজার থেকে বাসায় ফেরার পথে চান্দগাঁও থানার চেয়ারম্যানঘাটা এলাকায় এএসআই ইউসুফ আলী ও সোহেল রানা সিভিল ড্রেসে এসে সাবেক দুদক কর্মকর্তা সৈয়দ মো. শহিদুল্লাহকে কলার ধরে টানাহেঁচড়া করে থানায় নিয়ে যান। এসময় তিনি সম্মানিত লোক পরিচয় দিয়ে জানান, আমাকে খবর পাঠালেই থানায় যেতাম। কিন্তু পুলিশ সদস্যরা কোনো কথা না শুনে তাকে নিয়ে যান। এতে চরম অপমানিত হওয়ার কারণেই দুদকের এই সাবেক কর্মকর্তার মৃত্যু হয়েছে বলে পরিবারের অভিযোগ।

এ ঘটনায় গত ১৬ অক্টোবর চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছার আদালতে নগরীর চান্দগাঁও থানায় পুলিশ হেফাজতে শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় তার স্ত্রী ফৌজিয়া আনোয়ার একটি মামলা দায়ের করেন। সেদিন আদালত মামলাটি থানায় রেকর্ড করার নির্দেশের পাশাপাশি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রো ইউনিটকে তদন্তের নির্দেশ দেন।

মামলায় অভিযুক্তরা হলেন চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খাইরুল ইসলাম, চান্দগাঁও থানার এএসআই মো. ইউসুফ, এএসআই সোহেল রানা, পরিদর্শক (তদন্ত) মো. মনিবুর রহমান, চান্দগাঁও থানা এলাকার বাসিন্দা এসএম আসাদুজ্জামান (৫২), মো. জসীম উদ্দীন (৩৭), মো. লিটন (৪৮), রনি আক্তার তানিয়া (২৬) ও কলি আক্তার (১৯)।

আরএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!