ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে আরেকটি ট্রেন জানুয়ারি থেকে

ট্রেনের ৩ নাম প্রস্তাবনায়

বিজয়ের মাস ডিসেম্বরের বদলে জানুয়ারির প্রথম দিন ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে দ্বিতীয় ট্রেন চলাচল শুরু করতে চায় বাংলাদেশ রেলওয়ে। এজন্য ট্রেনটির জন্য তিনটি নাম প্রস্তাব করা হয়েছে। এর মধ্য থেকে একটি বেছে নেওয়া হবে। এই ট্রেন ঢাকা থেকে ১৬টি কোচ (বগি) নিয়ে ছুটবে কক্সবাজারের উদ্দেশ্যে।

বুধবার (৬ ডিসেম্বর) মহাব্যবস্থাপকের (পূর্ব) পক্ষে এসিওপিএস(পি) (পূর্ব) মোহাম্মদআবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত এক দাপ্তরিক চিঠিতে এই তথ্য জানানো হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, নতুন ট্রেনের জন্য প্রস্তাবিত নামগুলো হলো- পালংকি এক্সপ্রেস, তরঙ্গ এক্সপ্রেস ও প্রবাল এক্সপ্রেস। এই ট্রেনের সাপ্তাহিক বন্ধ রোববার। মোট যাত্রী ৭৮০ জন এবং ট্রেন নম্বর ৮১৫ ও ৮১৬। তবে যাত্রীদের চাহিদার পরিপ্রেক্ষিতে ডব্লিউজেসিসি ও ডব্লিউসিসি কোচ অতিরিক্ত হিসেবে সংযোজন করা হবে।

জানা গেছে, ডিসেম্বরের শেষের দিকে এই ট্রেনের যাত্রা শুরু করার কথা ছিল। কিন্তু ডিসেম্বরে ‘কক্সবাজার এক্সপ্রেস’ যাত্রা শুরু করায় অপর ট্রেনটি নতুন বছরের ১ জানুয়ারি থেকে চলাচলের সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ।

প্রস্তাবিত ট্রেনের সম্ভাব্য সময়সূচি

এই ট্রেন ঢাকা থেকে সকাল ৬টা ১৫ মিনিটে ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে সকাল ১১টা ২০ মিনিটে। চট্টগ্রাম থেকে ১১টা ৪০মিনিটে কক্সবাজার উদ্দেশ্য ছেড়ে যাবে, পৌঁছবে বিকাল ৩টায়।

কক্সবাজার থেকে রাত ৮টায় ছেড়ে চট্টগ্রাম স্টেশনে রাত ১০টা ৫০ মিনিটে পৌঁছাবে। চট্টগ্রাম থেকে রাত ১১টা ২০মিনিটে ঢাকার কমলাপুরের উদ্দেশ্য রওনা দিয়ে পৌঁছাবে ভোর সাড়ে ৪টায়।

ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে নতুন ট্রেন প্রস্তাবনার বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত চিফ জেনারেল সুপারিনটেন্ডেন্ট (পূর্ব) জাকির হোসেন সুমন।

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!