ট্রেন চট্টগ্রামে ঢুকতেই ছুঁড়ে মারা পাথরে শিশুর চার দাঁত ভেঙে গেল

৬ বছরের শিশু বসা ছিল মায়ের কোলে

রাতে সিলেট থেকে চট্টগ্রামের দিকে আসা পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন সীতাকুণ্ডের কুমিরা আসতেই দুর্বৃত্তদের ছোড়া পাথরের আঘাতে আহত হয়েছে ছয় বছর বয়সী এক শিশু।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাত আটটার দিকে চট্টগ্রামমুখী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটেছে। চলন্ত ট্রেনে ছুড়ে মারা পাথরের আঘাতে শিশুটির সামনের চারটি দাঁত ভেঙে যায়।

জানা গেছে, রাত আটটার দিকে সিলেট থেকে ছেড়ে আসা পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি সীতাকুণ্ডের কুমিরা ইউনিয়নের মগপুকুর এলাকায় পৌঁছালে সেখানকার অন্ধকারাচ্ছন্ন একটি স্থানে কয়েক মিনিটের জন্য দাঁড়ায়। সেখানে একটি কালভার্ট নির্মাণের কাজ চলায় সব ট্রেনকেই কিছুক্ষণ অপেক্ষা করে এরপর ধীরে ধীরে জায়গাটি পার হতে হয়।

ট্রেনে থাকা প্রত্যক্ষদর্শীরা জানান, এরকম অপেক্ষার তিন-চার মিনিট পর রেললাইনের পশ্চিম পাশ থেকে একটি পাথর ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। সেই পাথরটি ট্রেনের জানালার পাশে বসা একটি শিশুর মুখে পড়ে। পাথরের আঘাতে মায়ের কোলে বসা সেই শিশুটির সামনের চারটি দাঁত ভেঙে যায় মুহূর্তেই।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার আকস্মিকতায় হতবিহ্বল শিশু ও তার মায়ের চিৎকারে অন্য যাত্রীরা ছুটোছুটি শুরু করেন। কেউ কেউ চিকিৎসকের খোঁজে বিভিন্ন বগিতে খোঁজ নিতে থাকেন। এর একপর্যায়ে পার্শ্ববর্তী এক বগিতে একজন ডাক্তার যাত্রীর খোঁজ মেলে। তিনি পরে ওই শিশুকে তাৎক্ষণিক প্রাথমিক চিকিৎসা দেন।

পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি পরে চট্টগ্রাম রেলস্টেশনে পৌঁছালে শিশুটিকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!