চ্যানেল আই সেরাকণ্ঠের সেমিফাইনালে চট্টগ্রামের পিজু, জিততে দরকার শ্রোতাদের ভোট

দেশের একসময়কার সেরা গিটারিস্টদের একজন অহিদ উদ্দিন সাচ্চু। প্রথম সারির ব্যান্ড দল আইয়ুব বাচ্চুর ‘এলআরবি’তে দীর্ঘদিন তিনি গিটার বাজিয়েছেন। তার হাত ধরেই চট্টগ্রামে গড়ে উঠেছিল অসংখ্য গিটারিস্ট। সেই সাচ্চুর ভাইপো মোসলেহ চৌধুরী পিজু এখন মাতাচ্ছেন দেশের জনপ্রিয় মিউজিক্যাল রিয়ালিটিশো ‘ঐক্য ডটকম চ্যানেল আই সেরাকণ্ঠ ২০২৩’ এর মঞ্চ। এবারের আসরের সেমিফাইনালে লড়ছেন তিনি। স্বপ্নের ফাইনাল থেকে মাত্র একধাপ পিছিয়ে তিনি। এর আগে হাজার হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে তিনি মূলপর্বে জায়গা করে নেন।

চট্টগ্রামের রাউজানের ‘জানালী চৌধুরী বাড়ি’র বাসিন্দা পিজু। সঙ্গীত পরিবারে বেড়ে ওঠা তার। ছেলেবেলা থেকেই তিনি থাকতেন নগরীর বাকলিয়ার ডি সি রোডে। তার চাচা অহিদ উদ্দিন সাচ্চু চট্টগ্রামের সেরা গিটারিস্টদের একজন। সেই চাচার ছায়াতলে থেকেই ছোট থেকে গায়ক হওয়ার শখ জাগে পিজুর।

এছাড়া পিজুর বড় জেঠা বখতিয়ার উদ্দিন ছিলেন নজরুল সংগীত শিল্পী। মেঝ জেঠা বেদার উদ্দিন ও বাবা জসিম উদ্দিন ছিলেন অভিনয় শিল্পী। তার আরেক চাচা ইফতি সোহেলও একজন গিটারিস্ট। তিনি বাজিয়েছেন দেশের স্বনামধন্য ব্যান্ড দল সোলসে।

চ্যানেল আই সেরাকণ্ঠে প্রায় ৩৫ হাজারেরও বেশি ছেলেমেয়ে অডিশন দেন। মূলপর্বে ৩৬ জনের মধ্যে ছিলেন পিজু। সেখান থেকে সেমিফাইনালে পৌঁছেছেন তিনি। এর আগে তিনি বাংলাদেশি আইডল ২০১৩-তে অংশ নিয়ে ক্যাম্পিং রাউন্ডে সেরা ১০০ জনের মধ্যে ছিলেন।

সেরাকণ্ঠের আসরে বিচারক হিসেবে আছেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা, রেজওয়ানা চৌধুরী বন্যা ও সামিনা চৌধুরী।

এই প্রসঙ্গে জানতে চাইলে মোসলেহ চৌধুরী পিজু চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘শুভান্যুধায়ীদের ভালোবাসায় এতদূর আসতে পেরেছি। সেমিফাইনালে ‘তুমি কি দেখেছো কভু’ গানটি পারফরম্যান্স করেছি। ফাইনালে যেতে আর মাত্র একধাপ বাকি। চট্টগ্রামের ছেলে হিসেবে আমি চাই, ফাইনালে পৌঁছে শিরোপা জিততে। এছাড়া ভবিষ্যতে দেশের বাইরেও যাতে চট্টগ্রাম তথা দেশের সুনাম বৃদ্ধি করতে পারি সেজন্য সকলের দোয়া চাই।’

পিজু বলেন, ‘ফাইনালে যেতে হলে অনেক অনেক ভোট প্রয়োজন। রোববার (১ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট করা যাবে। ভোট করতে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে OCSK PIJU টাইপ করে পাঠাতে হবে 26969 নম্বরে।’

পিজুর ট্রাফিক সিগন্যাল নামের একটি ব্যান্ড দল রয়েছে। এখনও পর্যন্ত ‘আপন’, ‘প্রপোজ’, ‘ডাকলে তারে’, ‘আমি চাই’, ‘আজ যদি মন ভালো হতো’সহ প্রায় ২০টি মৌলিক গান করেছেন তিনি।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!