চবিতে একরাতে তিন দোকানে চুরি, ২০ হাজার টাকার মালামাল লুট

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) একরাতে তিনটি দোকান থেকে ২০ হাজার টাকার মালামাল লুট করা হয়েছে। এই ঘটনায় সন্দেহভাজন এক যুবককে জিজ্ঞাসাবাদ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত আনুমানিক দুইটার পরে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত ও শাহজালাল হলের সামনের তিন দোকানে এই লুটের ঘটনা ঘটে।

দোকান তিনটি হলো, গাউসিয়া কুলিং কর্ণার, কাশেম স্টোর ও একটি সেলুনের দোকান। এর মধ্যে এক সপ্তাহ আগে গাউসিয়া কুলিং কর্ণারে আরেক দফা চুরি হয়েছিল।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক আখতার হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, গতরাতে (বৃহস্পতিবার রাতে) আমাদের তিনটি দোকানে চুরি হয়েছে। এরমধ্যে গাউসিয়া কুলিং কর্নার থেকে এক কর্মচারীর ১৬ হাজার টাকার একটি মোবাইল, রক্ষিত মালামাল ও নগদ অর্থ চুরি হয়েছে। কাশেম স্টোর থেকে চা পাতা, বিভিন্ন ধরনের সিগারেট চুরি হয়েছে। সবমিলিয়ে আমাদের প্রায় ২০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি আরও বলেন, এক সপ্তাহ আগে গাউসিয়া কুলিং কর্নার আরেক দফা চুরি হয়। এসময় আমরা স্থানীয় একজনকে শনাক্ত করি। এই ঘটনায়ও আমরা তাকে সন্দেহ করে পুলিশ হেফাজতে দিয়েছি, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়েছি। তাদের কাছে এই ঘটনার সুষ্ঠু সমাধান চাই।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, তিনটি দোকানে চুরির খবর পেয়েছি। এই ঘটনায় সন্দেহভাজন একজনে বাড়ি থেকে এনে জিজ্ঞাসাবাদ করে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি। কে বা কারা এ ঘটনার সাথে জড়িত আমরা তা খতিয়ে দেখছি।

এমআইটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!