চট্টগ্রামের আলোচিত দুদক কর্তার বদলির শুনানি মুলতবী করেছেন হাইকোর্ট

চট্টগ্রামের আলোচিত দুদক কর্মকর্তা মো. শরীফ উদ্দিনের বদলির আদেশ স্থগিত চেয়ে করা রিটের শুনানি মুলতবি করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৯ জুলাই) হাইকোর্টের বিচারপতি এনায়েতুর রহিম উদ্দিনের বেঞ্চে এই আদেশ দেওয়া হয়।

হাইকোর্টের আদেশে বলা হয়েছে, আগামি দুই সপ্তাহের জন্য দুর্নীতি দমন কমিশন ( দুদক) সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনকে বদলির আদেশ স্থগিত চেয়ে করা রিটের শুনানি মুলতবি করার আদেশ প্রদান করেন। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য বলা হয়েছে ওই আদেশে।

এবিষয়ে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী মো. মাজহরুল হকের স্বাক্ষরিত একটি হাইকোর্টের একটি আদেশ চট্টগ্রাম প্রতিদিনের হাতে এসেছে।

জানা যায়, দুর্নীতি দমন কমিশনের (দুদক) চট্টগ্রাম-২ জেলা সমন্বিত কার্যালয়, চট্টগ্রাম-২ এর উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন। অর্থের বিনিময়ে রোহিঙ্গাদের ভোটার ও কক্সবাজারের বড়বড় মেগা প্রকল্পের দুর্নীতি ধরিয়ে রাঘলবোয়াল গ্রেপ্তারের মাধ্যমে আলোচনায় আসেন দুদকের এই কর্মকর্তা।

সবশেষ চলতি বছরের ৭ জুন কক্সবাজারের সাবেক চেয়ারম্যান মুজিবুর রহমান (বর্তমানে পৌরসভার মেয়র) থেকে সনদ পাওয়া ১৩ রোহিঙ্গার বিরুদ্ধে মামলা দায়ের করেন দুদক কর্মকর্তা মো. শরীফ উদ্দিন। এ মামলায় অভিযুক্ত করা হয় কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তাসহ জেলার বিশেষ শাখার তিন পুলিশ পরিদর্শককে। কিন্তু মামলা দায়ের হওয়ার পরই পটুয়াখালীতে বদলি করে দুদক কর্মকর্তা মো. শরীফ উদ্দিনকে।

মুআ/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!